Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুন্সিগঞ্জে নতুন ইঞ্জিন সংযোজন লাইন খুলল হোন্ডা

‘আমরা পণ্য স্থানীয়করণের দিকে মনোনিবেশ করি কারণ একটি প্রতিশ্রুতিশীল গ্রাহক গোষ্ঠীর মধ্যে মোটরসাইকেলের চাহিদা বাড়ছে’

আপডেট : ০২ মার্চ ২০২১, ১১:২৩ পিএম

জাপানি মোটরসাইকেল ব্র্যান্ড হোন্ডা মুন্সীগঞ্জে তাদের উৎপাদনকেন্দ্রে নিরাপত্তা রাইডিং কার্যক্রমের পাশাপাশি একটি নতুন ইঞ্জিন সংযোজন লাইন চালু করেছে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম সম্প্রতি এনবিআরের প্রতিনিধি দল নিয়ে কারখানাটি পরিদর্শনকালে সংযোজন লাইনের উদ্বোধন করেছেন বলে মঙ্গলবার (২ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পরিদর্শনকালে এনবিআর সদস্য সৈয়দ গোলাম কিবরিয়া, ডা. আবদুল মান্নান শিকদার, জাকিয়া সুলতানা, হাফিজ আহমেদ মুর্শেদ, অপূর্ব কান্তি দাস, প্রদ্যুত কুমার সরকার রাজস্ব সংস্থার প্রধানের সাথে উপস্থিত ছিলেন।

একই সাথে উপস্থিত ছিলেন হোন্ডা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিমিহিকো কাতসুকি এবং প্রধান অর্থ ব্যবস্থাপক শাহ মুহম্মদ আশেকুর রহমান।

পরিদর্শনকালে এনবিআর চেয়ারম্যান কারখানার কয়েকজন শ্রমিকের সাথে কথা বলেন।

কাতসুকি বলেন, হোন্ডা উপযুক্ত মানের সাথে সর্বোচ্চ মানের পণ্য সরবরাহ করতে এবং ভ্রমণে আনন্দ ও স্বাধীনতা ছড়িয়ে দিয়ে সমাজে অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

“আমরা পণ্য স্থানীয়করণের দিকে মনোনিবেশ করি কারণ একটি প্রতিশ্রুতিশীল গ্রাহক গোষ্ঠীর মধ্যে মোটরসাইকেলের চাহিদা বাড়ছে। বৃহৎ জনগোষ্ঠী এবং অবিচ্ছিন্ন অর্থনৈতিক প্রবৃদ্ধির ফলে বাংলাদেশে হোন্ডার বিকাশের প্রচুর সম্ভাবনা রয়েছে,” বলেন কাতসুকি। 

২০১৩ সালে বাংলাদেশে বাজারজাতকরণ শুরু হওয়ার পর থেকে ২০২০ সালের ডিসেম্বর শেষ অবধি বাংলাদেশে হোন্ডা ২ লাখ ইউনিট মোটরসাইকেলের উৎপাদন করেছে বলে জানা গেছে।

About

Popular Links