Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশে মাদক ‘ক্রিস্টাল মেথ’এর সবচেয়ে বড় চালান আটক

এ ঘটনায় মো. আবদুল্লাহ নামের একজনকে আটক করা হয়

আপডেট : ০৪ মার্চ ২০২১, ০৩:০৪ পিএম

কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে শক্তিশালী মাদক “ক্রিস্টাল মেথ” বা আইসের সবচেয়ে বড় চালান আটক করা হয়েছে। এ ঘটনায় মো. আবদুল্লাহ নামের একজনকে আটক করা হয়। 

বুধবার (৩ মার্চ) উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের সদস্যরা তাকে আটক করে।

আটক আবদুল্লাহ একই এলাকার গোলাম নবীর ছেলে। এ সময় আবদুর রহমান নামের তার এক সহোদর ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের পরিদর্শক জিল্লুর রহমান বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে সংবাদ সম্মেলনে জানান, বেশ কিছুদিন ধরে মিয়ানমার থেকে শক্তিশালী মাদক ক্রিস্টাল মেথের চালান বাংলাদেশে পাচার হয়ে আসছে--এমন সংবাদের ভিত্তিতে সম্ভাব্য স্থানে গোপনে নজর রাখা হচ্ছিল। বুধবার বিকালে জাদিমুড়া এলাকায় দুই সহোদরের বাড়িতে মেথের চালান মজুদ রয়েছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে দুই কেজি মেথ উদ্ধার করা হয়। 

পরে মাদকের চালানের নমুনা জরুরি ভিত্তিতে ঢাকার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ল্যাবরেটরিতে পাঠিয়ে পরীক্ষার পর আজ সকালে সেটি ক্রিস্টাল মেথ বলে নিশ্চিত হওয়া যায়।

এই কর্মকর্তা আরও জানান, গতকাল উদ্ধার হওয়া চালানটি দেশে এখন পর্যন্ত ক্রিস্টাল মেথের সবচেয়ে বড় চালান। যার আনুমানিক মূল্য ৩ কোটি টাকার মতো। এর আগে ঢাকায় ৬০০ গ্রাম আইস উদ্ধার করা হয়েছিল। আটক করা হয়েছিল বেশ কয়েকজনকে। এ ঘটনায় আটক যুবককে টেকনাফ থানায় সোপর্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করার প্রক্রিয়া চলছে।

About

Popular Links