Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিকাশ অ্যাপ থেকে করুন করোনাভাইরাসের টিকার রেজিস্ট্রেশন

বিকাশ অ্যাপের সাজেশন সেকশন থেকে সুরক্ষা পোর্টালের মাধ্যমে গ্রাহক এক মুহূর্তেই কোভিড-১৯ টিকার নিবন্ধন সম্পন্ন করতে পারবেন

আপডেট : ০৬ মার্চ ২০২১, ০৬:২৪ পিএম

কোভিড-১৯ টিকার কেন্দ্রীয় নিবন্ধন “সুরক্ষা” পোর্টালকে সাধারণ মানুষের কাছে আরও সহজে পৌঁছাতে এবং নিবন্ধনে উৎসাহিত করতে দেশের বহুল ব্যবহৃত বিকাশ অ্যাপে সংযুক্ত করা হয়েছে।

শনিবার (৬ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকাশ অ্যাপের সাজেশন সেকশন থেকে সুরক্ষা পোর্টালের মাধ্যমে গ্রাহক এক মুহূর্তেই কোভিড-১৯ টিকার নিবন্ধন সম্পন্ন করতে পারবেন। 

সাজেশন বক্সে সুরক্ষা লোগোতে ক্লিক করলেই গ্রাহক সরাসরি পৌঁছে যাবেন সুরক্ষা পোর্টালে। গ্রাহক তার পছন্দ অনুসারে বাংলায় বা ইংরেজিতে নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনের জন্য গ্রাহকের জাতীয় পরিচয়পত্র (এনআইডি), মোবাইল নম্বর ও আরও কিছু তথ্য প্রয়োজন হবে।

শুরুতে পোর্টালের নিবন্ধন আইকনে ক্লিক করতে হবে। পরের ধাপে পরিচয় যাচাই করতে হবে। অর্থাৎ যিনি নিবন্ধন করছেন তিনি কোন ক্যাটাগরিতে পড়ছেন তা নির্বাচন করবেন। এবার জাতীয় পরিচয়পত্র নম্বর, জন্ম তারিখ ও সাল দিতে হবে। নিচে একটি কোড পূরণ করলে পরের ধাপে চলে যাবেন।

তথ্য যাচাই হয়ে গেলে কোন এলাকার কোন হাসপাতালে টিকা দিতে ইচ্ছুক তা নির্বাচন করতে হবে এবং অন্যান্য শারিরীক অসুস্থতার তথ্য পূরণ করতে হবে। সব শেষে মোবাইলে আসা ওয়ান-টাইম-পাসওয়ার্ড (ওটিপি) দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে। স্ক্রিনে নিবন্ধন অংশে গ্রাহক “টিকা কার্ড সংগ্রহ” অপশনটি দেখতে পাবেন। সেখান থেকে কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। পরবর্তীতে এসএমএসের মাধ্যমে টিকার তারিখ পেয়ে যাবেন। যাদের নিবন্ধন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে তারা পোর্টালের নিবন্ধন স্ট্যাটাস থেকে বর্তমান অবস্থার তথ্যও পেয়ে যাবেন।

 

About

Popular Links