Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘কানে শুনতে হলে কিশোরকে যন্ত্র ব্যবহার করতে হবে’

‘কিশোরের কানের সমস্যা প্রকট আকার ধারণ করেছে। যে পরিমাণ ড্যামেজ হয়েছে, তাতে কানে শুনতে হলে যন্ত্র ব্যবহার করতে হবে’

আপডেট : ০৭ মার্চ ২০২১, ০৩:২০ পিএম

জেল থেকে মুক্তি পাওয়ার পর কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর গত তিনদিন ধরে চিকিৎসকের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। 

কিশোরের শারীরিক উন্নতি সম্পর্কে তার বড় ভাই আহসান কবির জানিয়েছেন, সে তার পায়ের ব্যথার জন্য ওষুধ খাচ্ছে কিন্তু এখন পর্যন্ত দাঁড়ানোর জন্য কারও সাহায্য নিতে হয়।

রবিবার (৭ মার্চ) বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়, আহসান কবির জানান, কিশোরের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে তার। তার শরীরের যে পরিস্থিতি তাতে তাকে আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হবে। 

আহসান কবীর বলেন, “চিকিৎসকরা আমাদের জানিয়েছেন, কিশোরের কানের সমস্যা প্রকট আকার ধারণ করেছে। যে পরিমাণ ড্যামেজ হয়েছে, তাতে কানে শুনতে হলে যন্ত্র ব্যবহার করতে হবে। চিকিৎসকরা এ জন্য আরও পরীক্ষা-নিরীক্ষা করছেন। অপারেশন কবে কখন করা হবে চিকিৎসকরা রবিবার বিকালে দেখার পর সিদ্ধান্ত জানাবেন।”

তিনি বলেন, “ডায়াবেটিসের মাত্রা উঠানামা করছে কিশোরের। ব্লাড প্রেসার ফ্ল্যাগচুয়েট করছে। চিকিৎসকরা এ বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন। পায়ের সমস্যা যেটা দেখা দিয়েছে সেটার জন্য ওষুধ চলছে। সে এখনও ব্যথা অনুভব করছে পায়ে। কারও সহায়তা ছাড়া উঠতে পারছে না‌।”

“তার শারীরিক অবস্থা বর্তমানে যে পর্যায়ে রয়েছে, পর্যাপ্ত বিশ্রাম প্রয়োজন। এছাড়া শারীরিক বিভিন্ন সমস্যা থাকায় আরও কিছু দিন হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে কিশোরকে”—বলেন আহসান কবীর।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত বছরের ৫ মে গ্রেফতার হয়েছিলেন কিশোর। দীর্ঘ ১১ মাস কারাগারে থাকার পর গত ৪ মার্চ জামিনে মুক্তি পান তিনি। তারপর থেকেই রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কিশোর। 

About

Popular Links