Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

এক মাস আটকে রেখে ধর্ষণ: ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

এক মাস পর ধর্ষক রুবেলের বাড়ি থেকে কলেজছাত্রীকে উদ্ধার করে পুলিশ

আপডেট : ০৮ মার্চ ২০২১, ১১:৪০ পিএম

জামালপুরে কলেজ ছাত্রীকে বিয়ের প্রলোভনে এক মাসেরও বেশি সময় আটকে রেখে ধর্ষণ করায় রুবেল (৩৭) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ধর্ষককে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (৭ মার্চ) দুপুরে জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর বিচারক, জেলা জজ এম আলী আহমদ এই দণ্ডাদেশ দেন। দণ্ডিত রুবেল রাজশাহী জেলার মোহনপুর থানার আতা নারায়ণপুর গ্রামের সিরাজ উদ্দিন মন্ডলের ছেলে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী আকরাম হোসেন জানায়, জামালপুর শহরের বাসিন্দা ওই ছাত্রী জাহেদা শফির মহিলা কলেজে এইচএসসি প্রথম বর্ষে পড়তেন। তাদের দুঃসম্পর্কের আত্মীয় রুবেল রাজশাহী থেকে মাঝেমধ্যে এখানে বেড়াতে আসতেন। এরমধ্যে রুবেলের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ওই ছাত্রীর।

এ ঘটনায় ওই বছরের ১২ আগস্ট জামালপুর সদর থানায় একটি অপহরণ মামলা করেন ধর্ষণের শিকার ছাত্রীটির মা। পরে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যায়। 

মাসাধিককাল পর রুবেলের বাড়ি থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। সেই সঙ্গে রুবেলকেও গ্রেফতার করা হয়। 

মামলায় রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর ছিলেন আইনজীবী মো. আকরাম হোসেন বলেন, মামলায় ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দেন। এত বছর পর ন্যায় প্রতিষ্ঠিত হয়েছে।

About

Popular Links