Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

কয়েলের আগুনে পুড়লো ৪ গরু, ৬ ভেড়া

প্রতিবেশীদের সহায়তায় ১৪টি গরু ও ১৩টি ভেড়া অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়

আপডেট : ১০ মার্চ ২০২১, ০৭:৩৩ পিএম

কুড়িগ্রামের উলিপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪টি গরু, ৬টি ভেড়াসহ ৩টি ঘর পু‌ড়ে ছাই হ‌য়ে গেছে।  বুধবার (১০ মার্চ) ভোর   রাত তিনটার দিকে উপজেলার সা‌হেবার আলগা ইউ‌নিয়‌নের চরবাগুয়া হ‌কেরচর গ্রা‌মে এ ঘটনা ঘ‌টে।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার সা‌হেবার আলগা ইউনিয়নের চর গ্রা‌মের বাসিন্দা আবুল কাশেম প্রতিদিনের মত মশা তাড়ানোর জন্য তার গোয়াল ঘরে কয়েল জ্বালিয়ে রাখেন। কিন্তু বুধবার রাতে কয়েলের আগুনের সূত্রপাত হয়ে হঠাৎ তার গোয়াল ঘর ভস্মিভূত হয়। এসময় তার গোয়াল ঘরে থাকা ১৮টি গরুর মধ্যে ৪ টি গরু ও ১৭টি ভেড়ার মধ্যে ৬টি ভেড়া পুরে মারা যায়। 

পরে প্রতিবেশীদের সহায়তায় ১৪টি গরু ও ১৩টি ভেড়া অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। এর মধ্যে ৫টি গরুর অবস্থা আশংকাজনক। এ ঘটনায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষ‌তি হ‌য়ে‌ছে।

ঘটনার পর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল আজিজ প্রধান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা ক্ষতিগ্রস্থ পরিবারটিকে নগদ আর্থিক সহযোগিতা ও আহত গরুগুলোর চি‌কিৎসার জন্য সাহায্যের আশ্বাস দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেন, “প্রাণি সম্পদ কর্মকর্তাকে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করতে বলা হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারটিকে সহায়তা করা হবে।”

About

Popular Links