Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘আমার ভাইকে বাঁচান’ সাবেক ক্রিকেটার শরীফের আকুতি

শুক্রবার বিকেলে ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে নিজের ভাইকে বাঁচাতে ৫৫ সেকেন্ডের ভিডিওটিতে অঝোরে কাঁদতে দেখা যায় জাতীয় দলের সাবেক এই পেসারকে

আপডেট : ১৩ মার্চ ২০২১, ০২:১৯ পিএম

“কেউ কি আছেন আমার বড় ভাইকে কেউ এই মুহূর্তে একটা লিভার দান করবেন? কেউ কি আমাদের পাশে একটু দাঁড়াবেন? প্লিজ, প্লিজ দয়া করে আমার ভাইকে বাঁচানোর জন্য একটু চেষ্টা করুন।”এভাবেই লিভার সিরোসিসে আক্রান্ত বড় ভাইয়ের জন্য একটি লিভার চেয়ে দেশবাসীর কাছে আঁকুল আবেদন জানিয়েছেন জাতীয় দলের সাবেক পেসার মোহাম্মদ শরীফ। 

শুক্রবার (১২ মার্চ) বিকেলে সাড়ে ৫ টার দিকে ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে ক্রিকেটার মোহাম্মদ শরীফ ৫৫ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেন। ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যায়, বড় ভাই মোহাম্মদ জিয়াউর রহমানের (৪৫) জন্য ‘লিভার ডোনার’ আবেদন করে অঝোরে কাঁদছেন ক্রিকেটার মোহাম্মদ শরীফ।

কান্না জর্জরিত কন্ঠে ভিডিওটিতে তিনি জানান, “প্রিয় দেশবাসী আমি ক্রিকেটার মোহাম্মদ শরীফ। আমার বড় ভাই অনেকদিন যাবৎ লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে যন্ত্রণায় ভুগছেন। তার লিভার ট্রান্সপ্ল্যান্ট করাতে হবে। খুব দ্রুত তাকে লিভার ট্রান্সপ্ল্যান্ট করাতে হবে না হলে তাকে আমরা জীবিত পাবো না। কেউ কি আছেন আমার বড় ভাইকে কেউ  এই মুহূর্তে একটা লিভার দান করবেন? কেউ কি আছেন আমাদের পাশে একটু দাঁড়াবেন? দয়া করে কেউ যদি আমাদের কেউ হেল্প করেন তাহলে আমরা সারাজীবন আপনাদের কাছে কৃতজ্ঞ থাকবো। প্লিজ, প্লিজ আমার ভাইকে বাঁচানোর জন্য একটু চেষ্টা করুন।

এর আগে তিনি লিভার ডোনারের জন্য আবেদন করে একটি পোস্ট শেয়ার করেন।  

জানা গেছে, নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল ইউনিয়নের আরামবাগ এলাকার স্থানীয় বাসিন্দা ও জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় শরীফের বড় ভাই মোহাম্মদ জিয়াউর রহমান। মোহাম্মদ জিয়াউর রহমান ২ কন্যা সন্তানের জনক। পেশায় তিনি একজন ব্যবসায়ী । স্ত্রী সন্তান নিয়ে পৈতৃক বাড়িতেই বসবাস করেন।  গত জানুয়ারি মাস থেকে এই জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। প্রথমে ঢাকার ল্যাব এইড হাসপাতালে পরবর্তীতে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে (পিজি হাসপাতালে) এক সপ্তাহ ধরে চিকিৎসাধীন আছেন তিনি।

মোহাম্মদ শরীফের স্ত্রীর বড় ভাই সারোয়ার জাহান সুজন ঢাকা ট্রিবিউনকে জানান, বর্তমানে তার অবস্থা ভালো না। চিকিৎসক বলছে ৩৭% বাঁচার সম্ভাবনা রয়েছে।  আমরা আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করছি। বাকিটা আল্লাহ ভরসা।

তিনি আরো জানান,  অনেকেই ফোন দিচ্ছে লিভার ডোনেট করার জন্য। কিন্তু কিছু টেস্টের পরই আমরা নিশ্চিত হতে পারবো আগ্রহীদের লিভার দেয়া সম্ভব কিনা।  

 রোগীর রক্তের গ্রুপ ই+(বি-পজিটিভ)। ডোনার পেতে সাহায্য করতে সারোয়ার জাহান সুজন (০১৩০১৩৭৭৬০২ ও ০১৭৯৬৭২০৮১৬) এই দুইটি নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করেছেন।

প্রসঙ্গত,  নারায়ণগঞ্জের মোহাম্মদ শরীফ  বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটার। ২০০১ থেকে ২০০৭ মেয়াদে বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। ঘরোয়া ক্রিকেটে ঢাকা বিভাগ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বরিশাল বিভাগ ও রংপুর রাইডার্সের প্রতিনিধিত্ব করেছেন মোহাম্মদ শরীফ। বর্তমানে ভারতে অবস্থান করছেন। রোড সেফটি ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশ লিজেন্ডসের নিয়মিত একাদশেও মোহাম্মদ শরীফকে দেখা যাচ্ছে।

সাবেক ক্রিকেটার মোহাম্মদ শরীফ মহামারি করোনাকালীন সময়ের শুরু থেকে নিজ উদ্যোগে ‘শরীফ ফাউন্ডেশন’ নামে একটি সামাজিক সেবামূলক সংগঠন প্রতিষ্ঠা করে সমাজের সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে বিভিন্নভাবে সহযোগিতা করে এসেছেন। এই ফাউন্ডেশনের পক্ষ থেকে দুঃস্থদের খাদ্যসামগ্রী ও আর্থিক সহায়তা দিয়েছেন।


About

Popular Links