Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

এক্সপ্রেসওয়ের গার্ডার ভেঙে চীনা নাগরিকসহ আহত ৪

সকাল ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের গার্ডারটি হঠাৎ ভেঙে পড়ে

আপডেট : ১৪ মার্চ ২০২১, ০১:৩২ পিএম

রাজধানীর বিমানবন্দর এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের গার্ডার ভেঙে দুই চীনা নাগরিকসহ অন্তত চারজন আহত হয়েছে বলে জানা গেছে। 

রবিবার (১৪ মার্চ) সকাল ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের গার্ডার হঠাৎ ভেঙে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে। 

ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং উদ্ধার অভিযান শুরু করেছেন। ইতোমধ্যে আহত চারজনকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তবে এলিভেটেড এক্সপ্রেসওয়ের বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কর্মকর্তারা দাবি করেছেন, তাদের আঘাত গুরুতর নয়।

বিআরটি-র প্রকল্প পরিচালক এএসএম ইলিয়াস হোসেন জানান, সকাল থেকে শ্রমিকরা প্রকল্পের ঢাকা বিমানবন্দর বিভাগের দুটি স্তম্ভের মধ্যে গার্ডার স্থাপন করছিলেন। লঞ্চিং গার্ডারটি নিচে পড়ে গেলে কাঠামোটি ভেঙে পড়ে এবং শ্রমিকরা আহত হয়।

“আহতদের মধ্যে দু’জন মধ্যে চীনা শ্রমিক রয়েছে, তবে তাদের আঘাত গুরুতর নয়,” বলেন ইলিয়াস হোসেন। 

সড়ক ও জনপথ বিভাগ (আরএইচডি), বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ) এবং স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) চারটি প্যাকেজের আওতায় দেশের প্রথম বিআরটি প্রকল্প বাস্তবায়ন করছে।

গাজীপুর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত যান চলাচল সহজ করতে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এটি ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও গত ডিসেম্বর পর্যন্ত মাত্র ৩৬% কাজ শেষ হয়েছিল।

২০২২ ডিসেম্বর নাগাদ কাজ শেষ করার লক্ষ্য নিয়ে ২০ কিলোমিটার দীর্ঘ এই প্রকল্পটি বৃহত্তর ঢাকার টেকসই নগর পরিবহন প্রকল্পের (জিডিএসইউটিপি-বিআরটি গাজীপুর-বিমানবন্দর) আওতায় ২০১২ সাল থেকে বাস্তবায়ন করা হচ্ছে।

About

Popular Links