Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবরার হত্যা: নিজেদের নির্দোষ দাবি করেছে আসামিরা

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের (ইইই)  দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়

আপডেট : ১৫ মার্চ ২০২১, ১১:০৭ এএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় আত্মপক্ষ সমর্থনের শুনানি শেষে নিজেদের নির্দোষ দাবি করেছে আসামিরা। 

রবিবার (১৪ মার্চ) এই শুনানির দিন ঠিক করেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান। আগামী ৩১ মার্চ সাফাই সাক্ষ্য শুনানির দিন ধার্য করেছেন আদালত।

শুনানিতে মামলায় গ্রেফতার ২২ আসামি নিজেদের নির্দোষ দাবি করেছে বলে জানিয়েছে আদালতসংশ্লিষ্ট সূত্র। এর আগে হত্যা মামলায় গ্রেফতার ২২ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের (ইইই)  দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় করা মামলায় সে বছরের ১৩ নভেম্বর বুয়েটের ২৫ ছাত্রের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। সেখানে বলা হয়, শিবির সন্দেহে আবরারের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন অভিযোগ এনে নির্মমভাবে পিটিয়ে তাকে হত্যা করা হয়েছে।

গত বছরের ২১ জানুয়ারি অভিযোগপত্রটি আমলে নেন আদালত। পরে ২ সেপ্টেম্বর ২৫ ছাত্রের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলার অভিযোগপত্রভুক্ত তিন আসামি পলাতক।

 

 

About

Popular Links