Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে আরও ২৬ মৃত্যু, শনাক্ত ১,৭১৯

গতকাল সোমবারও এ ভাইরাসে ২৬ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর

আপডেট : ১৬ মার্চ ২০২১, ০৪:১৩ পিএম

দেশে ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ১,৭১৯ জনের শরীরে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৮,৫৯৭ জনে দাঁড়িয়েছে এবং মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬০ হাজার ৮৮৭ জনে পৌঁছেছে। 

মঙ্গলবার (১৬ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এর আগে সোমবার অধিদপ্তর জানায়, আগের ২৪ ঘণ্টায়ও করোনাভাইরাসে ২৬ জনের মৃত্যু এবং ১,৭৭৩ জন আক্রান্ত হয়েছেন।

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২১৯টি পরীক্ষাগারে ২০,৯৩৬টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ২০,৭৪৮টি নমুনা। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮.২৯%। এর আগে সোমবার ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৯.৪৮%।

মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৩.০৩%। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৫৩%।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১,৩৫২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ১৪ হাজার ৪৭৯ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১.৭৩%। গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্ব পরিস্থিতি

কোভিড-১৯ মহামারির থাবায় বিশ্বজুড়ে বিভিন্ন দেশে প্রাণহানির ঘটনা অব্যাহত রয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাস শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১২ কোটি ছাড়িয়ে গেছে। সেই সাথে মৃতের সংখ্যা ২৬ লাখ ৬০ হাজার ছাড়িয়েছে।

মঙ্গলবার জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৬ লাখ ৬০ হাজার ৭৬ জনে। এছাড়া, ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ কোটি ১ লাখ ৯১ হাজার ৪১৭ জনে।


About

Popular Links