Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুদকে হাজির হতে এক মাস সময় চেয়েছেন আবদুল মান্নান

‘আবদুল মান্নান বর্তমানে সিঙ্গাপুরে চিকিৎসাধীন রয়েছেন।’

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৩২ পিএম

দুদকে হাজির হতে এক মাস সময় চেয়েছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (বিআইএফসি) সাবেক চেয়ারম্যান মেজর (অব.) আবদুল মান্নান। আগামীকাল বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুদকে তার হাজির হওয়ার তারিখ নির্ধারিত করা হয়েছিল।

অসুস্থতার কারণ দেখিয়ে দুদকের কাছে সময়ের জন্য আবেদন করা হয়েছে। বুধবার (২৬ সেপ্টেম্বর) এই সময় আবেদনের বিষয়টি দুদক সূত্রে জানা গেছে। মেজর মান্নানের পক্ষে অন্য একজন এ আবেদন করেন। আবেদনে বলা হয়েছে, ‘আবদুল মান্নান বর্তমানে সিঙ্গাপুরে চিকিৎসাধীন রয়েছেন।’

দুদক সূত্রে জানা গেছে, বাংলাদেশ ব্যাংক মেজর মান্নানের প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিপুল পরিমাণ টাকার ঋণ অনিয়মের তথ্য পায়। ২০১৫ সালে দুদককে ব্যবস্থা নিতে বাংলাদেশ ব্যাংক থেকে চিঠি দেওয়া হয়। সেই চিঠির পরিপ্রেক্ষিতে দুদক ২০১৬ সালে অনুসন্ধান শুরু করে। ওই অনুসন্ধানের অংশ হিসেবে ২৭ সেপ্টেম্বর তাকে তলব করা হয়েছে।

সূত্র আরও জানিয়েছে, বিআইএফসি থেকে নামে-বেনামে আবদুল মান্নান ও তার পরিবারের সদস্য, পরিচালক এবং তাদের স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি-প্রতিষ্ঠান ঋণের নামে ৫১৮ কোটি টাকা বের করে নেন। এই অনিয়মের বিষয়টি তখন স্বীকার করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান আব্দুল মান্নান ও তার স্ত্রী উম্মে কুলসুম। অনিয়মের মাধ্যমে নেওয়া টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতিও দেন তারা। ২০১৬ সালে ১২০ কোটি টাকা পরিশোধ করেন তারা। কিন্তু অবশিষ্ট টাকা এখনও পরিশোধ করেননি।


About

Popular Links