Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গবন্ধুর জন্মদিনে ড্রেস কোড না মানায় ওসি প্রত্যাহার

ওসি জিল্লুর রহমান যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান তখন তার পরনে ছিল টিউনিক। এর ভেতরে তিনি সাদা শার্ট ও টাই পরেন। এছাড়াও মাথায় তিনি ফ্লিড ক্যাপ পরেন। এতে পুলিশের ড্রেস কোড মানা হয়নি

আপডেট : ১৯ মার্চ ২০২১, ০৯:৩৪ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে ড্রেস কোড না মেনে পোশাক পরিধান করায় রাজশাহীর কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। 

পুলিশ সদর দফতরের নির্দেশে রাজশাহী নগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক বুধবার (১৭ মার্চ) রাতে তাকে প্রত্যাহার করেন। 

এ কারণে পুলিশের পরিদর্শক জিল্লুর রহমানকে থানা থেকে প্রত্যাহার করে আরএমপির পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। রাতেই তিনি থানা ছেড়ে পুলিশ লাইনে গেছেন। 

বৃহস্পতিবার (১৮ মার্চ) রাতে আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করে বলেন, “কাটাখালীর ওসির পোশাকে একটু সমস্যা ছিল। সে কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে।” 

তিনি আরও বলেন, “চিঠিতে উল্লেখ করা হয়েছে-দায়িত্ব পালনে অবহেলা ও প্রশাসনিক কারণে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।”

আরএমপি সূত্রে জানা গেছে, বুধবার সকালে ওসি জিল্লুর রহমান পবা উপজেলা পরিষদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান। তখন তার পরনে ছিল টিউনিক। এর ভেতরে তিনি সাদা শার্ট ও টাই পরেন। এছাড়াও মাথায় তিনি ফ্লিড ক্যাপ পরেন। এতে পুলিশের ড্রেস কোড মানা হয়নি। এসব পরিহিত অবস্থায় ছবি তুলে তিনি ফেসবুকে আপলোড করেন। 

বিষয়টি পুলিশ সদর দফতরের নজরে আসে। এরপর তাকে প্রত্যাহার করার জন্য নির্দেশনা দেওয়া হয়। সে নির্দেশ পেয়ে রাতেই ওসিকে থানা থেকে প্রত্যাহার করা হয়। 

কাটাখালী থানার পুলিশ পরিদর্শককে (তদন্ত) মতিয়ার রহমান থানার সাময়িক দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি বলেন, “স্যারের পোশাক নিয়ে সমস্যা হয়েছিল। তাই তাকে ক্লোজড করা হয়েছে। বুধবার রাত ৮টার দিকে তিনি থানা ছেড়েছেন।”

About

Popular Links