Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেটে কোয়ারেন্টাইন থেকে পালিয়ে গেলেন ৯ প্রবাসী

মুঠোফোনে তাদের সাথে যোগাযোগ করা হলে প্রবাসীরা জানায় যে তারা রোগী দেখতে বাড়ি গেছেন

আপডেট : ২১ মার্চ ২০২১, ১০:৫৩ পিএম

সিলেট নগরীর ব্রিটানিয়া হোটেলে কোয়ারেন্টাইন থেকে পালিয়েছে যুক্তরাজ্য থেকে দেশে আসা একই পরিবারের নয় সদস্য। রবিবার (২১ মার্চ) দুপুরে হোটেলের নিরাপত্তা বলয় ফাঁকি দিয়ে তারা জকিগঞ্জে বাড়িতে চলে যায় বলে জানায় হোটেল কর্তৃপক্ষ।

পালিয়ে যাওয়া পরিবারের সদস্যরা হলেন, আব্দুল মালিক (৪৬), রুনা আক্তার (৪৪), তামিমা আক্তার (৯), তায়্যিবা আক্তার (১১), রুবাবা আক্তার (৪৩), রাহিমা বেগম (৪৩), রাদিয়া আক্তার (১১), সায়েমা বেগম (১৮) ও এম তাহমিদ চৌধুরী (৪)।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, ওই হোটেলে তিনজন পুলিশ সদস্য দায়িত্বরত রয়েছেন। তাদের উপস্থিতি সত্ত্বেও কীভাবে প্রবাসীরা বাড়ি চলে গেলেন তা খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে পুলিশ বা হোটেল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার দুপুর ২টার দিকে ২০৩, ৬০৩ নম্বর কক্ষে থাকা একই পরিবারের ৯ প্রবাসী কাউকে কিছু না বলে চলে যান। পরে মুঠোফোনে তাদের সাথে যোগাযোগ করা হলে প্রবাসীরা জানায় যে তারা  মুমূর্ষ রোগী দেখতে বাড়ি গেছেন।

তারা পুনরায় হোটেলে কোয়ারেন্টাইন ফিরবেন বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।

নগরের আম্বরখানা এলাকার ব্রিটানিয়া হোটেলের ম্যানেজার কাওছার খান বলেন, পালিয়ে যাওয়া ৯ প্রবাসী ১৮ মার্চ লন্ডন থেকে দেশে পৌঁছে কোয়ারেন্টাইনে থাকতে শুরু করেন। প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা শেষে আগামী ২৬ মার্চ তাদের কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা।

গত ১৮ মার্চ সকাল ১০টায় বিজি-২০২ বিমানের ফ্লাইটে করে ১৫২ জন যুক্তরাজ্য প্রবাসী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। পরে তাদের স্বাস্থ্য পরীক্ষা এবং সব ধরনের আনুষ্ঠানিকতা শেষে সরকারি নির্দেশনা অনুযায়ী সেনাবাহিনী এবং পুলিশের তত্ত্বাবধায়নে ১৪৭ জনকে ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য বাসযোগে বিমানবন্দর থেকে নগরীর নির্ধারিত আবাসিক হোটেলগুলোতে পাঠানো হয়। এর মধ্যে নগরীর আম্বরখানাস্থ হোটেল ব্রিটেনিয়ায় ৩৫ জন প্রবাসীকে রাখা হয়।

যুক্তরাজ্যে নতুন ধরণের করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে গত ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করে সরকার। এ জন্য সিলেটের ১০টি হোটেলকে নির্ধারণ করা হয়। ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্য হতে আসা যাত্রীরা প্রশাসনের সহযোগিতায় এসব হোটেলে কোয়ারেন্টাইনে থাকছেন।

About

Popular Links