Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকায় পৌঁছেছেন নেপালের প্রেসিডেন্ট

রাষ্ট্রপতি বিমানবন্দরে নেপালের প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানানোর পর ২১ বার তোপধ্বনি ও গার্ড অব অনার দেওয়া হয়

আপডেট : ২২ মার্চ ২০২১, ১২:০৫ পিএম

দুই দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারি। সোমবার (২২ মার্চ) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। 

বিমানবন্দরে প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারিকে অভ্যর্থনা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বাংলাদেশে তার প্রথম সফর এটি

রাষ্ট্রপতি বিমানবন্দরে নেপালের প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানানোর পর ২১ বার তোপধ্বনি ও গার্ড অব অনার দেওয়া হয়।

নেপালের প্রেসিডেন্টের সফরসঙ্গীদের মধ্যে পররাষ্ট্রবিষয়ক মন্ত্রী প্রদীপ কুমার গিয়াওয়ালি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রেসিডেন্টের অফিস ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও সিনিয়র কর্মকর্তারা রয়েছেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিশ্ব-নেতাদের মধ্যে তৃতীয় প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারি। রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে তিনি বাংলাদেশে এসেছেন।

নেপালের প্রেসিডেন্ট শাহজালাল বিমানবন্দর থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এরপর সেখানে দর্শনার্থীদের বইয়ে স্বাক্ষর করবেন এবং একটি চারাগাছ রোপন করবেন। 

পরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

বিকেলে নেপালের প্রেসিডেন্ট সম্মানিত অতিথি হিসেবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে তাকে অভ্যর্থনা জানাবেন।

 

About

Popular Links