Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুনামগঞ্জ সীমান্তে দু’দিন পর যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ

মঙ্গলবার (২৩ মার্চ) রাত ৯টার দিকে শাহিদাবাদ এলাকায় বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠকের পর তার লাশ হস্তান্তর করা হয়

আপডেট : ২৪ মার্চ ২০২১, ১২:১৫ পিএম

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তের ওপারে নিহত বাংলাদেশি যুবকের লাশ দুইদিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। 

মঙ্গলবার (২৩ মার্চ) রাত ৯টার দিকে তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্ত পিলার ১২০০/৩ এসএর শাহিদাবাদ এলাকায় বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠকের পর তার লাশ হস্তান্তর করা হয়। 

নিহত যুবকের নাম সাইদুর রহমান (২৫)। সে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বড়গোফ টিলার হাবিবুর রহমানের ছেলে। এসময় লাউড়েরগড় বিজিবি ও তাহিরপুর থানা পুলিশের প্রতিনিধি এবং ভারতীয় বিএসএফ ও পুলিশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার ভোরে কয়লা শ্রমিক সাইদুর রহমান সীমান্তনদী যাদুকাটার ভারতীয় অংশের এক কিলোমিটার ভিতরে ঘোমাঘাট এলাকায় কয়লা উত্তোলন গিয়ে লাশ হয়ে পড়ে থাকতে দেখে অন্য শ্রমিকরা। পরে শ্রমিকরা বাংলাদেশে এসে বিষয়টি বিজিবি ও নিহতের পরিবারকে জানায়।  পরে সুনামগঞ্জ ২৮ বিজিবির পক্ষ থেকে ভারতীয় বিএসএফর সঙ্গে যোগাযোগ করলে বিএসএফ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে হস্তান্তর করে।

সুনামগঞ্জ ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তছলিম এহসান ঢাকা ট্রিবিউনকে লাশ ফেরতের বিষয়টি নিশ্চিত করে বলেন,  উভয় দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে ওই যুবকের লাশ হস্তান্তর হয়েছে। ভারত ও বাংলাদেশের পুলিশের ভাষ্য অনুযায়ী লাশের গায়ে প্রাথমিকভাবে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। স্থানীয়দের বরাত দিয়ে বিজিবি অধিনায়ক জানান,

ওই যুবক মৃগী রোগী ছিল। নিহতের লাশ পুলিশের উপস্থিতিতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।


About

Popular Links