Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

পররাষ্ট্রমন্ত্রী: মোদির সফরে বাংলাদেশের মানুষ খুশি

ড. মোমেন বলেন, ‘আমাদের গণতান্ত্রিক দেশ। এখানে সব মতের মানুষের বক্তব্য প্রকাশের স্বাধীনতা আছে’

আপডেট : ২৫ মার্চ ২০২১, ০৪:৩৭ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে সাধারণ মানুষ খুশি বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২৫ মার্চ) রাজধানীতে এক অনুষ্ঠান শেষে তিনি বলেন, “দেশের সাধারণ মানুষ খুব খুশি এবং তাদের বেশিরভাগই তার সফরকে (২৬-২৭ মার্চ) স্বাগত জানিয়েছে, কয়েকটি সংগঠনের নেতা-কর্মী এই সফরের বিরোধিতা করলেও দুই দেশের সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না।”

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে মেগা উদযাপনে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দু’দিনের রাষ্ট্রীয় সফরে শুক্রবার (২৬ মার্চ) সকালে ঢাকায় আসার কথা রয়েছে।

ড. মোমেন বলেন, “আমাদের গণতান্ত্রিক দেশ। এখানে সব মতের মানুষের বক্তব্য প্রকাশের স্বাধীনতা আছে।”

তিনি বলেন, “প্রধানমন্ত্রী মোদির সফর মূলত বাংলাদেশের স্বাধীনতা দিবস এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী নিয়ে হলেও দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা হবে।”

এর আগে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী এবং ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং ১৭ মার্চ থেকে শুরু হওয়া “মুজিব চিরন্তন” প্রতিপাদ্যে ১০ দিনের এই বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

এছাড়া ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ, পোপ ফ্রান্সিস, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, জার্মানির প্রেসিডেন্ট ফ্রাঙ্ক ভাল্টার স্টাইনমায়ার, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং ইউনেস্কোর মহাপরিচালক অড্রে অ্যাজুলাইসহ অনেক বিশ্ব নেতা এই উদযাপন উপলক্ষে ভিডিও বার্তা পাঠিয়েছেন।

About

Popular Links