Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে

জাতীয় পরামর্শক কমিটির সাথে আলোচনাক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান আগামী ঈদ উল ফিতরের পর ২৩ মে শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে

আপডেট : ২৫ মার্চ ২০২১, ০৮:৩৬ পিএম

করোনাভাইরাসের ঊর্ধ্বগতি থাকায় সকল পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৩ মে খোলার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় সংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ সারা বিশ্বে অতি সম্প্রতি চলমান কোভিড-১৯ অতিমারিতে সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান আগামী ঈদ উল ফিতরের পর ২৩ মে শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।


আরও পড়ুন - ঈদের আগে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান?


এ সময়ে অনলাইন শিক্ষাকার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

এর আগে করোনাভাইরাসের ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ঈদ পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে  “গণহত্যা দিবস” উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আয়োজনে আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এই কথা বলেন।

তিনি বলেন, “করোনার সংক্রমণের হার ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের  শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছুটির সাথে সমন্বয় করে ঈদের পর পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে।”

About

Popular Links