Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে বাস-ট্রাকে হেফাজতকর্মীদের অগ্নিসংযোগ, গুলিবিদ্ধসহ আহত ৩০

রবিবার (২৮ মার্চ) সকাল থেকে নারায়ণগঞ্জের শিমরােইল মোড়ে হরতালের সমর্থনে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে হেফাজত কর্মীরা

আপডেট : ২৮ মার্চ ২০২১, ১১:৩২ এএম

নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে হেফাজতের কর্মীদের হরতাল চলাকালে হেফাজত পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বাস-ট্রাকে আগুন ধরিয়ে দেয় হেফাজত কর্মীরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে গুলি ছোঁড়ে। এতে কমপক্ষে ৩ জন  গুলিবিদ্ধ হয়। এসময়  দুই পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে।

রোববার (২৮ মার্চ) সকাল ১১ টার দিকে হরতাল চলাকালে সাইনবোর্ড ও সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় হেফাজতের নেতা-কর্মীরা ও পুলিশের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি সামলাতে টিয়ার শেল ও শর্টগানের গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে সকাল ৬টা থেকে ঢাকা-চট্টগ্রাম সড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় সড়কে গাছের গুড়ি ও টায়ারে অগ্নিসংযোগ করে মহাসড়কে অবস্থান নিয়েছে হেফাজতের কর্মী-সমর্থকরা। বর্তমানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
এর আগে হরতালে বাঁধা দিলে পরিণতি ভয়াবহ হবে ঘোষণা দিয়ে সিদ্ধিরগঞ্জ থানা হেফাজতে ইসলামের সভাপতি মুফতি বশির উল্লাহ প্রশাসনের উদ্দেশ্যে বলেন , আমরা শান্তিপূর্ণভাবে আমাদের হরতাল কর্মসূচি পালন করতেছি। আপনারা আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিতে আসবেন না। বাধা দিলে পরিণতি ভয়াবহ হবে।
অন্যদিকে সকাল থেকে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে বিজিবি,পুলিশ অবস্থান করছে। হেফাজতের কর্মী-সমর্থকদের ছোট ছোট বিক্ষোভ মিছিল নিয়ে বের হওয়া চেষ্টা করতে দেখা গেছে।
ডিআইটি মসজিদ থেকে হরতালের সমর্থনে মিছিল বের করার চেষ্টা করলেও আইনশৃঙ্খলা বাহিনী হরতাল সমর্থনকারীদের ডিআইটি মসজিদ থেকে শহরে নামতে দেয়নি।
দোকানপাট বন্ধ থাকলেও বিভিন্ন পরিবহনের বাসসহ যান চলাচল স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

হরতালের সার্বিক পরিস্থিতির বিষয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানান, সারা জেলায় ৫৮৫ জন পোশাকে এবং আরও ২০০ সাদা পোশাকে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া র‌্যাব ও বিজিবির সদস্যরাও হরতালের ডিউটিতে রয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলা আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত।
প্রসঙ্গত, ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মোদী সফরবিরোধী আন্দোলনে হতাহতের ঘটনায় হেফাজত ইসলাম সারাদেশে ডাকা হরতাল কর্মসূচি পালনের ঘোষণা দেয়।

About

Popular Links