Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব

হরতাল সমর্থকেরা ব্রাহ্মণবাড়িয়া সদরের ভূমি অফিস এবং ওস্তাদ আলাউদ্দিন খাঁ মিউজিক একাডেমিতেও আগুন দিয়েছে বলে জানিয়েছে কয়েকটি গণমাধ্যম

আপডেট : ২৮ মার্চ ২০২১, ০২:৪০ পিএম

দেশব্যাপী হেফাজতে ইসলামের হরতালকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসন কার্যালয়, স্থানীয় আওয়ামী লীগ ইউনিট, প্রেসক্লাব ও পৌরসভার অফিসে তাণ্ডব চালিয়েছে জেলা হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা। 

রবিবার (২৮ মার্চ)  এ সকল প্রতিষ্ঠানের অফিসগুলোতে ইট ছুঁড়ে মেরেছে বলে বিভিন্ন গণমাধ্যমসূত্রে জানা গেছে। এছাড়াও হরতাল সমর্থকরা ব্রাহ্মণবাড়িয়া সদরের ভূমি অফিস এবং ওস্তাদ আলাউদ্দিন খাঁ মিউজিক একাডেমিতেও আগুন দিয়েছে বলে জানিয়েছে বেশ কয়েকটি গণমাধ্যম। 

হরতাল সমর্থকরা যখন প্রেসক্লাবে হামলা চালায়, তখন কমপক্ষে ২৫ জন সংবাদকর্মী প্রেসক্লাবের অভ্যন্তরে ছিলেন। এ সময় হেফাজতের কর্মীদের হামলায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি আহত হলে তাকে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


আরও পড়ুন -  ব্রাহ্মণবাড়িয়ায় গুলিবিদ্ধ হয়ে আরও একজনের মৃত্যু, মোট নিহত ৬


এর আগে শনিবার (২৭ মার্চ) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদকারী বিক্ষোভকারীদের সাথে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ এবং বিজিবি সৈন্যদের সাথে সংঘর্ষে পাঁচ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়।

পরবর্তীতে রবিবার, শনিবারের সংঘর্ষে আহত আরও একজন হেফাজত কর্মী ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

কট্টর-ইসলামপন্থী দলটি শুক্রবার (২৬ মার্চ) চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরুদ্ধে বিক্ষোভকারী কর্মীদের মৃত্যুর প্রতিবাদে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে। হরতাল শুরুর পর থেকে হেফাজত কর্মীরা দেশের কয়েকটি অঞ্চলে দাঙ্গা চালানো শুরু করে।

About

Popular Links