Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

২২ মে পর্যন্ত বন্ধ থাকবে স্কুল

কোভিড-১৯ ভাইরাসের নতুন ধরন থেকে শিক্ষার্থীদের রক্ষার জন্য দেশের সব প্রাথমিক বিদ্যালয় এবং কিন্ডারগার্টেনগুলোর  চলমান বন্ধের মেয়াদ বাড়িয়েছে সরকার

আপডেট : ২৮ মার্চ ২০২১, ০৭:১৯ পিএম

কোভিড-১৯ ভাইরাসের নতুন ধরন থেকে শিক্ষার্থীদের রক্ষার জন্য ২২শে মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় এবং কিন্ডারগার্টেনগুলোর  চলমান বন্ধের মেয়াদ বাড়িয়েছে সরকার।

রবিবার (২৮ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বার্তা থেকে জানা যায়, শিক্ষার্থীরা এই সময়ে বাড়িতে থেকেই অনলাইনে শিক্ষামূলক কার্যক্রম চালিয়ে যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, শিক্ষার্থীদের অবশ্যই স্বাস্থ্য মন্ত্রনালয় এবং স্বাস্থ্য সেবা অধিদপ্তরের থেকে জারি করা স্বাস্থ্য নির্দেশিকা এবং বিধি মেনে চলতে হবে।

তবে, পিতামাতারা তাদের সন্তানদের নিরাপদ থাকার বিষয়টি ইমেলের মাধ্যমে জানাবেন এবং স্থানীয় প্রশাসন সেটি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবেন।

এছাড়াও, সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক অধ্যয়ন কার্যক্রমের খোঁজ অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষণায় মার্চের শেষ নাগাদ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশ দেয়া হয়েছিল। তবে কোভিড-১৯ ভাইরাসের পুনরায় সংক্রমণ বৃদ্ধির ফলে সে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে কর্তৃপক্ষ। 

স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন করোনাভাইরাসের অধিক সংক্রমণযোগ্য নতুন ধরনটিই বাংলাদেশে সাম্প্রতিক উত্থানের পেছনে রয়েছে।

বিগত কয়েকদিনে প্রতিদিন গড়ে সাড়ে তিন হাজারেরও বেশি কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়েছে। একই সাথে মৃত্যুর পরিমাণও উল্লেখযোগ্যভাবে বেড়েছে।

রবিবার অবধি ২৪ ঘন্টার মধ্যে ৩,৯০৮ জন কোভিড-১৯-এ সংক্রামিত হয়েছেন এবং ৩৫ জন মারা গেছেন।

About

Popular Links