Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

আজ থেকে বাসে অর্ধেক যাত্রী, ভাড়া বাড়ছে ৬০%

ওবায়দুল কাদের বলেন,‘ কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পরবর্তীতে ভাড়া কমানো হবে’

আপডেট : ৩০ মার্চ ২০২১, ১০:২৫ পিএম

সম্প্রতি দেশে কোভিড-১৯ সংক্রমণ এবং মৃত্যুর ঘটনা বেড়ে যাওয়ায় গণপরিবহনের যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে বুধবার (৩১ মার্চ) থেকে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহন করার নির্দেশ দিয়েছে। এতে সারাদেশে গণপরিবহনের ভাড়া ৬০% বৃদ্ধি করা হয়েছে।  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার (৩০ মার্চ) এক সংবাদ সম্মেলনে বলেন, “আগামী দুই সপ্তাহ পর্যন্ত এই আদেশ বহাল থাকবে।”  

আদেশ অনুযায়ী, মাত্র ৫০% যাত্রী বহন করার পাশাপাশি গণপরিবহনকে সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া আন্তঃজেলা যানবাহন চলাচল সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকায় সীমাবদ্ধ রাখতে এমনকি প্রয়োজন অনুযায়ী বন্ধ রাখার কথা বলা হয়েছে।

ওবায়দুল কাদের আরও বলেন, “কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পরবর্তীতে ভাড়া কমানো হবে।”

মন্ত্রী ওবায়দুল কাদের গণপরিবহনে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য বিধিমালার সকল নিয়মের বাস্তবায়ন নিশ্চিত করতে পরিবহন মালিক এবং শ্রমিকদের কঠোর হতে বলেন।  

এদিকে, মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ে ঘোষণা করেছে যে, ১ এপ্রিল থেকে আগামী দুই সপ্তাহের জন্য সকল ট্রেনে ৫০% যাত্রী পরিবহন করা হবে।  

এতে আরও জানানো হয়, প্রতিটি ট্রেনের ৫০% টিকেট বিক্রি করা হবে- এর ২৫% কাউন্টারে এবং ২৫% অনলাইনে বিক্রি করা হবে। 

এছাড়াও মন্ত্রী দেশের জনগণকে সোমবার (২৯ মার্চ) হতে জারি করা সরকারের ১৮টি নির্দেশিকা অনুসরণ করতে এবং কোভিড-১৯ বৃদ্ধি রোধে সাহায্য করার আহ্বান জানান।

About

Popular Links