Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেই পরীক্ষা নেবে কওমি মাদ্রাসা

করোনাভাইরাসের ক্রমবর্ধমান সংক্রমণের মধ্যেই ৩ এপ্রিল থেকে মাস্টার্স ও সমতুল্য দাওরা-ই-হাদিসের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কওমি মাদ্রাসা বোর্ড

আপডেট : ৩১ মার্চ ২০২১, ১১:৩৪ পিএম

করোনাভাইরাসের ক্রমবর্ধমান সংক্রমণের মধ্যেই ৩ এপ্রিল থেকে মাস্টার্স ও সমতুল্য দাওরা-ই-হাদিসের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কওমি মাদ্রাসা বোর্ড।

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস ও পরীক্ষা ২৩ মে অবধি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এমনকি সরকারি কর্ম কমিশনও কয়েকটি পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে।

সরকারের দেওয়া বিধিনিষেধ উপেক্ষা করে সারাদেশে ১৩ হাজার ৭১০টি মাদ্রাসায় মোট ৩০ হাজার শিক্ষার্থীর দাওরা-ই-হাদিস পরীক্ষা অংশ নেওয়ার সিদ্ধান্তকে আশঙ্কাজনক মনে করছেন বিশেষজ্ঞরা।

এ বিষয়ে বেফাকুল মাদ্রাসিল আরাবিয়া বাংলাদেশের যুগ্ম সেক্রেটারি জেনারেল মাওলানা নুরুল আমিন সংবাদমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেন, “স্বাস্থ্য সংক্রান্ত সকল নির্দেশিকা কঠোরভাবে বজায় রেখেই পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

তিনি আরও বলেন, "মাদ্রাসা প্রধানদের সকল স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য কঠোর পদক্ষেপ গ্রহণ নিতে বলা হয়েছে। তাই আশা করছি পরীক্ষার সময়ে কোনো বিঘ্ন ঘটবে না।" 

উল্লেখ্য, গত বছরের জুলাইয়ের শুরুতে সরকার শুধুমাত্র কওমি মাদ্রাসাগুলোকে তাদের অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালনার অনুমতি দিয়েছিল।

এদিকে বুধবার (৩১ মার্চ) বাংলাদেশে কোভিড-১৯ এ সর্বোচ্চ ৫ হাজার ৩৩৮ জন আক্রান্ত এবং ৫২ জন মৃত্যুবরণ করেছে।

About

Popular Links