Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

অস্ত্রসহ বাংলাদেশে ঢুকে আটক দুই ভারতীয়

অস্ত্র নিয়ে একদল ভারতীয় খাসিয়া বাংলাদেশে ঢুকলেও বিজিবি দু’জনকে আটক করতে সক্ষম হয়। আটককৃতদের কাছ থেকে ৩টি একনলা বন্দুক, ১৬ রাউন্ড সীসার গুলি ও ধারালো দা উদ্ধার করা হয়েছে

আপডেট : ০২ এপ্রিল ২০২১, ০২:৪১ পিএম

সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী লোভাছড়া এলাকা থেকে ২ ভারতীয় খাসিয়া নাগরিককে আটক করেছে লোভাছড়া বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ক্যাম্পের সদস্যরা। গত বুধবার (৩১ মার্চ) দুপুর একটার দিকে সীমান্তবর্তী ১৩২৪ নম্বর পিলারের কাছে বাংলাদেশের অভ্যন্তর থেকে তাদেরকে আটক করা হয়। 

এ সময় তাদের কাছ থেকে ৩টি একনলা বন্দুক, ১৬ রাউন্ড সীসার গুলি ও ধারালো দা উদ্ধার করা হয়। পরে ওইদিন রাত ৯টার দিকে আটককৃতদের কানাইঘাট থানায় সোপর্দ করে বিজিবি। 

লোভাছড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সাইফুল খাঁন জানান, বাংলাদেশ সীমান্তের ওপারে অবস্থিত ভারতের মেঘালয় রাজ্যের বেশ কিছু খাসিয়া বাংলাদেশের ভিতরে অস্ত্রশস্ত্র নিয়ে অনাধিকার প্রবেশ করে। এতে তিনিসহ সেখানে দায়িত্বরত বিজিবি সদস্যরা তাদেরকে আটকের চেষ্টা করলে দু’জন ব্যতীত সবাই পালিয়ে ভারতের ভেতরে চলে যায়। এ সময় শ্রী তাও (৬৫) ও শ্রী ব্রাজিল (৪৯) নামে দুই ভারতীয় খাসিয়াকে আটক করা হয়। 

সুবেদার সাইফুল খাঁন বলেন, আটককৃতরা ভারতের মেঘালয় রাজ্যের জুয়াই জেলার উকিয়াং থানার বটছড়া খাসিয়া পুঞ্জির বাসিন্দা। আটক দুই ভারতীয় খাসিয়ার বিরুদ্ধে অস্ত্র আইনে ও অবৈধ অনুপ্রবেশের দায়ে পৃথক দু’টি মামলা করা হয়েছে।”

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম আটক দুই খাসিয়ার বিরুদ্ধে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

About

Popular Links