Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঘোড়ায় চড়ে বিক্ষোভ করা সেই হেফাজতকর্মী গ্রেফতার

শনিবার (৩ এপ্রিল) বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান এ তথ্য দেন

আপডেট : ০৪ এপ্রিল ২০২১, ১০:৩৬ এএম

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ঘিরে হরতালে ঘোড়ায় চড়ে বিক্ষোভ করা হেফাজতে ইসলামের সেই কর্মীকে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশের সমন্বিত একটি দল।

শনিবার (৩ এপ্রিল) বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান এ তথ্য দেন। 

তিনি জানান, শুক্রবার নাশকতার এক মামলায় রাত আড়াইটায় রাঙামাটির বাঘাইছড়ি আমতলী কবিরপুর মাহিল্লা খতমে নবুওয়াত জমিরিয়্যাহ্ মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব কমান্ডার লে. কমান্ডার গোলাম মির্জার নেতৃত্বে র‌্যাব ও পুলিশের সদস্যরা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পরে সেদিনই ভোররাতে তাকে নিয়ে ঢাকায় রওনা হয়।

গ্রেফতার ওই হেফাজতকর্মীর নাম হাছান ইমাম, গত ২৮ মার্চ ঢাকায় হেফাজতের হরতালে ঘোড়ায় চড়ে পিকেটিং করে আলোচিত এ কর্মী বাঘাইছড়ি আমতলী মাদ্রাসায় আত্মগোপনে ছিল বলে জানা গেছে।

তাকে যে মাদ্রাসা থেকে গ্রেফতার করা হয়েছে, তার কোনো নিবন্ধন নেই বলে জানিয়েছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম। তিনি জানান, দ্রুত মাদ্রাসাটির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তার বিরুদ্ধে ঢাকায় হেফাজতের হরতালের সময় ঘোড়ায় চড়া ছাড়াও বেশ কিছু গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর চালানোর অভিযোগ রয়েছে।

মাদ্রাসাটির প্রধান শিক্ষক হাফেজ নাজমুল ইসলাম বিভিন্ন গণমাধ্যমকে জানান, গত দুই দিন আগে ঢাকা থেকে আমার এক ভাই তাকে বেড়াতে পাঠিয়েছিলেন। তবে শুক্রবার গভীর রাতে তাকে কী কারণে ধরে নিয়ে যায় র‌্যাব, সেটা আমি জানি না।


About

Popular Links