Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে আরও ৭,৪৬২ জন শনাক্ত, মৃত্যু ৬৩

এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৭৩ হাজার ৫৯৩ জনে

আপডেট : ০৯ এপ্রিল ২০২১, ০৪:২৪ পিএম

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৭,৪৬২ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৭৩ হাজার ৫৯৩ জনে। অন্যদিকে, মৃত্যু হয়েছে আরও ৬৩ জনের। ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে ঠেকেছে ৯,৫৮৪ জনে।

শুক্রবার (৯ এপ্রিল) বিকালে করোনাভাইরাস সংক্রান্ত বুলেটিনে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২৪৩টি পরীক্ষাগারে ৩১ হাজার ৮৭৯টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ৩১ হাজার ৬৫৪টি নমুনা।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩.৫৭ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৫১১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৬৮ হাজার ৫৪১ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমকি ৪০ শতাংশ।


আরও পড়ুন -  জেনে নিন কেমন হবে ‘সর্বাত্মক লকডাউন’


গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্ব পরিস্থিতি

কোভিড-১৯ মহামারির থাবায় বিশ্বজুড়ে বিভিন্ন দেশে প্রাণহানির ঘটনা অব্যাহত রয়েছে। বিশ্বে করোনাভাইরাসে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৯ লাখ ছাড়িয়ে গেছে।

শুক্রবার বেলা ১১টার দিকে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৯ লাখ ১ হাজার ১০৩ জনে। আগেরদিন এ সংখ্যা ছিল ২৮ লাখ ৮৫ হাজার ৫৭৩ জনে।

About

Popular Links