Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘বিএনপির উস্কানিতে মানুষ স্বাস্থ্যবিধি মানতে উদাসীন’

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এমন অপ্রাসঙ্গিক মন্তব্য ও উসকানিমূলক কথাবার্তার ফলে জনগণ স্বাস্থ্যবিধি মানতে উদাসীনতা দেখাচ্ছে

আপডেট : ১০ এপ্রিল ২০২১, ০৬:২১ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি করোনাভাইরাসের টিকা নিয়ে যেমন অপরাজনীতি করেছে, তেমনি লকডাউন নিয়েও উস্কানিমূলক কথাবার্তা ও অপপ্রচার চালাচ্ছে। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এমন অপ্রাসঙ্গিক মন্তব্য ও উসকানিমূলক কথাবার্তার ফলে জনগণ স্বাস্থ্যবিধি মানতে উদাসীনতা দেখাচ্ছে। 

শনিবার (১১ এপ্রিল) দুপুরে নিজের সরকারি বাসভবনে এক ব্রিফিংকালে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

সরকারের একচেটিয়া সমালোচনা না করে গঠনমূলক পরামর্শ দেবার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস নিয়ে অপরাজনীতি না করে জনগণের পাশে দাঁড়ান।

তিনি বলেন, বিএনপি প্রতিনিয়ত সরকারের নামে গুজব ছড়াবে, উস্কানি দেবে, মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজাবে আর সেসবের জবাব দিলে বিএনপি নেতাদের গা জ্বলবে। এখন সবকিছু নিয়ে রাজনীতি করা আর রাজনৈতিক বাতাবরণ দিয়ে বিতর্কিত করাই বিএনপির একমাত্র রাজনীতি।

বিএনপি নেতাদের উদ্দেশ করে তিনি বলেন, মহামারি নিয়ন্ত্রণে বিশ্বের উন্নত দেশগুলোও যখন হিমশিম খাচ্ছে, সেখানে শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ অবিরাম কাজ করে যাচ্ছে। কেন্দ্র থেকে তৃণমূলে গড়ে তোলা হয়েছে শক্তিশালী নেটওয়ার্ক। আর বিএনপি কোন দায়িত্বশীল ভূমিকা পালন করেছে? সমালোচনার তীর আর মিথ্যাচারের বিষবাষ্প ছড়ানো ছাড়া বিএনপি মহামারির সময়ে জনগণের জন্য আর কী করেছে?

সম্মুখসারির যোদ্ধাদের মনোবলে বিএনপি চিড় ধরাতে চায় বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। তবে তারা সফল হবে না বলে মনে করেন তিনি। 

বিএনপি'র সর্বদলীয় মতামত গ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, সর্বদলীয় মতামতের থেকে জনস্বাস্থ্যবিষয়ক বিশেষজ্ঞদের মতামতই বেশি জরুরি। তাছাড়া বিশ্বের কোনো দেশে সংক্রমণ রোধ কিংবা চিকিৎসায় সর্বদলীয় কমিটি গঠনের উদাহরণ নেই।

করোনাভাইরাস কোনো রাজনৈতিক বিষয় নয়। আর করোনাভাইরাসবিষয়ক জাতীয় পরামর্শক কমিটি রয়েছে তাদের মতামতের ভিত্তিতেই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি। 

About

Popular Links