Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাংবাদিকদের 'জবাই' করতে চাওয়া সেই বক্তা আটক

রবিবার সন্ধ্যায় ময়মনসিংহ সদরের সানকিপাড়ায় নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়

আপডেট : ১২ এপ্রিল ২০২১, ০৩:৪৯ পিএম

উস্কানিমূলক বক্তব্য ও সাংবাদিকদের প্রত্যক্ষ হত্যার হুমকি দেওয়ার অভিযোগের ভিত্তিতে ময়মনসিংহ থেকে ওয়াসিক বিল্লাহ নোমানী নামে এক ইসলামি বক্তাকে আটক করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

আটককৃত ওয়াসিক বিল্লাহ নোমানী, সামাজিক সংগঠন খায়রুল উম্মাহের জেলা সেক্রেটারি। তাকে রবিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহ সদরের সানকিপাড়ায় নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে ময়মনসিংহ পুলিশ সুপার (এসপি) আহমর উজ্জামান বলেন, ওয়াসিক বিল্লাহ ধর্মীয় বিষয়কে পুঁজি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন, যা ধর্মীয় বিভাজন সৃষ্টিসহ সাধারণ জনগণের মনে ভুল নির্দেশনা সৃষ্টি করতে পারে।

তিনি আরও বলেন, তাকে এইসব অভিযোগের ভিত্তিতেই আটক করা হয়েছে এবং বর্তমানে নোমানী পুলিশ হেফাজতে রয়েছে। সোমবার তাকে আদালতে নেওয়া হবে।

সম্প্রতি, নোমানীর বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যেখানে তাকে খেলাফত প্রতিষ্ঠার জন্য সাংবাদিকদের "জবাই" করার হুমকি দিতে দেখা যায়।  

উল্লেখ্য, ওয়াসিক বিল্লাহ নোমানি ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। তিনি হিন্দু ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলে জানা গেছে।

About

Popular Links