Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজধানীর থানায় থানায় বাঙ্কার, মেশিনগান মোতায়েন

ঢাকার ১৪টি থানায় বালির বস্তা দিয়ে বাঙ্কার তৈরি করে হালকা মেশিনগান (এলএমজি) পোস্ট স্থাপন করা হয়েছে

আপডেট : ১৩ এপ্রিল ২০২১, ১১:৪৯ পিএম

আগামী বুধবার (১৪ এপ্রিল) দেশব্যাপী সর্বাত্মক লকডাউন শুরু হওয়ার আগে রাজধানীর থানাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) 

পুলিশ সূত্র জানায়, ঢাকার ১৪টি থানায় বালির বস্তা দিয়ে বাঙ্কার তৈরি করে হালকা মেশিনগান (এলএমজি) পোস্ট স্থাপন করা হয়েছে। সাধারণত যেসব এলাকায় মাদ্রাসার ঘনত্ব বেশি, সে সব এলাকায় অতিরিক্ত নিরাপত্তা সতর্কতা নেওয়া হয়েছে। এছাড়া রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে স্থাপন করা হয়েছে তল্লাশি চৌকি। 

গত এক মাসে দেশের ইসলামপন্থী হেফাজতে ইসলাম কর্তৃক দেশব্যাপী একের পর এক দাঙ্গা, অগ্নিসংযোগ ও হামলা পর নিরাপত্তা বাড়াতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। 

ডিএমপি মতিঝিল জোনের উপ-পুলিশ কমিশনার সৈয়দ নুরুল ইসলাম জানান, তার অধীনে প্রতিটি থানায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মতিঝিল, সবুজবাগ, খিলগাঁও, পল্টন, রামপুরা, মুগদা ও শাহজাহানপুর থানায় নিরাপত্তা চৌকি স্থাপন করা হয়েছে।

বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়, ডিএমপি ডিসি (ওয়ারী) শাহ ইফতেখার আহমেদ বলেছেন, ওয়ারী বিভাগের ওয়ারী থানা, ডেমরা থানা, শ্যামপুর থানা, যাত্রাবাড়ী থানা, গেন্ডারিয়া থানা ও কদমতলি থানায় নিরাপত্তা চৌকি বসানো হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার (৮ এপ্রিল) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম রাজধানীর সব থানার নিরাপত্তা ব্যবস্থা জোরদারের নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ, থানা, রেল স্টেশনসহ সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা ও ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসে বেশ কয়েকজন নিহত ও অসংখ্য আহত হয়। ওই ঘটনার পর থেকেই সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জ ও ফরিদপুরসহ সারাদেশের বিভিন্ন থানায় নিরাপত্তা বাড়ানোর শুরু করে পুলিশ।

About

Popular Links