Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিমানের সাত ফ্লাইট বাতিল, ভোগান্তিতে প্রবাসী কর্মীরা

‘অবতরণের অনুমতি না পাওয়ায় ও কম যাত্রী থাকায় প্রবাসী শ্রমিকদের জন্য নির্ধারিত ১৪টি বিশেষ ফ্লাইটের মধ্যে সাতটিই বাতিল করা হয়েছে’

আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ০২:৩০ পিএম

বিশেষ ফ্লাইট শুরুর প্রথম দিনেই শনিবার (১৭ এপ্রিল) নির্ধারিত সাতটি ফ্লাইট বাতিলে ভোগান্তিতে পড়েছেন বাংলাদেশী অভিবাসী কর্মীরা। 

শনিবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ডিরেক্টর গ্রুপের ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, “সংশ্লিষ্ট দেশগুলোর কর্তৃপক্ষ অবতরণের অনুমতি না দেওয়ায় এবং কম যাত্রী থাকায় প্রবাসী শ্রমিকদের জন্য নির্ধারিত ১৪টি বিশেষ ফ্লাইটের মধ্যে সাতটিই বাতিল করা হয়েছে।”

তিনি আরও বলেন, “বাতিল হওয়া সাতটি ফ্লাইটের মধ্যে পাঁচটি ফ্লাইট বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এবং দু'টি ফ্লাইট দুবাইয়ের।”

বিমানের জনসংযোগ বিভাগের সূত্রানুযায়ী জানা যায়,  সৌদি আরবে অবতরণের অনুমতি না পাওয়ায় সকাল ও দুপুরের দু'টি ফ্লাইট বাতিল করা হয়। অপরদিকে দুবাইয়ের ফ্লাইটে যাত্রী কম থাকায় দু'টি ফ্লাইট সকালেই বাতিল করা হয়। 

এসময় সৌদির সকালের ফ্লাইটের ২০১ জন যাত্রীকে বিমান ব্যবস্থাপনা হোটেল রাখা হয়েছে। বাতিল হওয়া অন্যান্য ফ্লাইটের যাত্রীদেরও একইভাবে রাখা হবে বলে জানিয়েছে তারা। 

তবে রবিবার (১৮ এপ্রিল) সৌদি আরব ও আরব আমিরাতের নির্ধারিত পাঁচটি ফ্লাইট ঠিক সময়েই ছাড়বে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ রোধে ১৪ এপ্রিল থেকে চলমান সপ্তাহব্যাপী কঠোর লকডাউনে সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমান চলাচল বন্ধ রাখা হয়েছে। ফলে ৩০ হাজার প্রবাসী কর্মী কর্মস্থলে যেতে না পেরে ভোগান্তিতে পড়ে যান। পরবর্তীতে বৃহস্পতিবার মন্ত্রীসভার সিদ্ধান্ত অনুযায়ী সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরসহ পাঁচটি দেশে বিশেষ ফ্লাইটের মাধ্যমে প্রবাসী কর্মীদের পাঠানোর অনুমতি দেওয়া হয়।

About

Popular Links