Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

কক্সবাজারে ভিপি নুরের বিরুদ্ধে আরও একটি মামলা

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দিন

আপডেট : ২২ এপ্রিল ২০২১, ০৮:৫৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছে কক্সবাজার ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দিন। বুধবার (২১ এপ্রিল) বিকাল ৫টায় কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে মামলাটি করা হয় বলে জানান মইন উদ্দিন। 

এজাহার সূত্রে জানা যায়, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিও লিংক পান। ভিডিও লিংকটি ক্লিক করলে দেখা যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন। 

যার উল্লেখযোগ্য বক্তব্য অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি এবং পেইজ থেকে পোস্ট- শেয়ার করে। যার ভেতর অনেক সরকার ও রাষ্ট্র বিরোধী কমেন্ট (মন্তব্য) রয়েছে। এসব বক্তব্যের মাধ্যমে দেশের সাধারণ সরলমনা জনগণ বিভ্রান্তির মধ্যে পড়ে নিজেদের আইনশৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িয়ে ফেলেন। ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারী অজ্ঞাতনামা আসামিদের আইনের আওতায় আনা গেলে বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমানকর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব বলেও এজাহারে উল্লেখ করেন ওই ছাত্রলীগ নেতা। 

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনিরুল গিয়াস মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

About

Popular Links