Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুখবর দিচ্ছে আবহাওয়া অধিদপ্তর

‘এক সপ্তাহ ধরে যে তীব্র গরম ছিল, তা আগামীকালের মধ্যে কমে আসবে। বৃষ্টি বেড়ে কিছুটা স্বস্তির আবহাওয়া পাওয়া যাবে’

আপডেট : ২৭ এপ্রিল ২০২১, ০৮:২৯ পিএম

গত কয়েকদিন ধরে দেশজুড়ে তীব্র দাবদাহ চলছে। অতিরিক্ত গরমে হাসফাঁস করছে রাজধানীর মানুষও। মঙ্গলবার (২৭ এপ্রিল) দিনের শুরুতেই তেতে ওঠে সূর্য। কিন্তু সকাল গড়িয়ে দুপুর হলে বোঝা যায়, তাপমাত্রা গত সোমবারের তুলনায় কিছুটা কমেছে।  

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, গত দুই দিন ধরে রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ছিল। কিন্তু মঙ্গলবার সেটি কমে দাঁড়ায় ৩৮ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়ায়। 

অধিদপ্তর সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে, তবে রংপুর এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী তিন দিনের শেষের দিকে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অধিদপ্তর জানায়, বুধবার (২৮ এপ্রিল) থেকে দেশের বেশিরভাগ অঞ্চলে মেঘের আনাগোনা বাড়বে। একদিন পর শুক্রবার (২৯ এপ্রিল) থেকে দেশের বেশির ভাগ এলাকায় কালবৈশাখী ঝড়, বজ্রসহ বৃষ্টির আশঙ্কা আছে। যা আগামী রবিবার (২ মে) পর্যন্ত চলবে। 

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান গণমাধ্যমেকে বলেন, এক সপ্তাহ ধরে যে তীব্র গরম ছিল, তা আগামীকালের মধ্যে কমে আসবে। বৃষ্টি বেড়ে কিছুটা স্বস্তির আবহাওয়া পাওয়া যাবে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহী ও শ্রীমঙ্গলে ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

About

Popular Links