Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বরাষ্ট্রমন্ত্রী: হেফাজতের অর্থদাতাদের শনাক্তের চেষ্টা চলছে

বুধবার (২৮ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী  আসাদুজ্জামান খান কামাল

আপডেট : ২৮ এপ্রিল ২০২১, ০৯:৩২ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের অর্থদাতাদের শনাক্তে কাজ করছে গোয়েন্দা সংস্থাগুলো।

বুধবার (২৮ এপ্রিল) রাজধানীর ধানমন্ডির নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘“গোয়েন্দারা হেফাজতের অর্থের উৎস এবং কারা এই সংগঠের অর্থায়ন করছে তা খুঁজে বের করার চেষ্টা করছে। ইতোমধ্যেই বেশকিছু তথ্য আমাদের হাতে এসেছে। তবে সম্পূর্ণ তদন্ত শেষে সব তথ্য জনগণকে জানানো হবে।’

এসময় মন্ত্রী বলেন, কোন উৎস থেকে, কীভাবে এবং কার অ্যাকাউন্টের মাধ্যমে এসব অর্থ আসছে তা খুঁজে বের করা হবে।

২০১৩ সালের শাপলা চত্বরের ঘটনার মতো এবারও স্বাধীনতার দিবসে সহিংসতার মাধ্যমে তারা সরকার পতনের চেষ্টা চালিয়েছিল বলে দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান হেফাজতের গঠনতন্ত্রের কথ উল্লেখ করে বলেন, ‘হেফাজত একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে নিজেদের দাবি করলেও, বর্তমানে তাদের কার্যক্রমে রাজনৈতিক দূরভিসন্ধি লক্ষ করা যাচ্ছে। এছাড়াও তাদের কার্যক্রমে জঙ্গী তৎপরতার মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টাও আইনশৃঙ্খলা বাহিনীর নজরে এসেছে।’

হেফাজতের আমি জুনায়েদ বাবুনগরীর গ্রেপ্তারের বিষয়ে জানতে চাওয়া হলে মন্ত্রী জানান, বাবুনগরী ২০১৩ এর মামলা আটক হয়েছিলেন। এরপর তিনি জামিনে মুক্তি পান। মামলার বর্তমান অবস্থা সম্পর্কে জেনে পরবর্তীতে তার ব্যাপারে জানানো হবে বলে আশ্বস্ত করে তিনি।

তবে স্বরাষ্ট্রমন্ত্রী কঠোর হুঁশিয়ারি জানিয়ে বলেন, যারাই অপরাধ করবে, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।


About

Popular Links