Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

সব দলের অংশগ্রহণ ২০১৪-তেই নিশ্চিত করেছে সরকার : অর্থমন্ত্রী

জাতীয় ঐক্য নিয়ে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘জাতীয় ঐক্য কে কে করেছে। জিরো প্লাস প্লাস জিরো ইকুয়াল টু জিরো। ডিসেম্বরেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।’

আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৪৮ পিএম

নির্বাচনে সব দল যাতে অংশগ্রহণ করতে পারে বর্তমান সরকার সেটি ২০১৪ সালে নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ রবিবার বেলা ১১টার দিকে সুনামগঞ্জের দিরাইয়ে ফিমেইল একাডেমির উদ্যোগে একাডেমির হলরুমে   মেয়েদের শিক্ষা ও নারীর ক্ষমতায়ন শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

মুহিত বলেন, ‘সব দল যাতে নির্বাচনে অংশগ্রহণ করতে পারে বর্তমান সরকার সেটি ২০১৪ সালে নিশ্চিত করেছে। নুতন করে নিশ্চিত করার কিছু নেই। সেটি অবলম্বন করলে সব দল অংশগ্রহণ করতে পারে এবং একটি অবাধ স্বাধীন নির্বাচন হতে পারে। যাদের প্রতিনিধি সংসদে রয়েছে তাদের নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে।’

জাতীয় ঐক্য নিয়ে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘জাতীয় ঐক্য কে কে করেছে। জিরো প্লাস প্লাস জিরো ইকুয়াল টু জিরো। ডিসেম্বরেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।’

মুহিত আরও বলেন, আগামীতে তিনি আর নির্বাচনে যাবেন না। তার আসনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  মিসবাহ উদ্দিন ও ড. মোমেন নির্বাচনে যাবেন। যে দলীয়  মনোনয়ন পাবেন তিনি নির্বাচনে  আওয়ামী লীগের প্রতিনিধিত্ব করবেন। 

মন্ত্রী ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতা জামিল চৌধুরীর মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, সরকার সাধ্যমতো ফিমেইল একাডেমিকে সহযোগিতা করবে।  

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য দেন-সংসদ সদস্য (এমপি) মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস, জাতিসংঘের স্থানীয় প্রতিনিধি অর্থনীতিবিদ ড. একে মোমেন সহ ফিমেইল একাডেমির দাতা সদস্যরা।

About

Popular Links