Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

পুলিশের সাঁজোয়া যানে আগুন দেওয়া হেফাজতকর্মী গ্রেফতার

গ্রেফতার হওয়া ব্যক্তির নাম  জাকারিয়া আহমেদ প্রীতম

আপডেট : ০৮ মে ২০২১, ১০:১৮ পিএম

ব্রাক্ষণবাড়িয়ায় পুলিশের সাঁজোয়া যানে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ ও বিশ্বরোড এলাকায় নাশকতায় অংশ নেওয়া গুলিবিদ্ধ এক হেফাজতকর্মীকে গাজীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা। 

শনিবার (৯ মে) বিকেলে এন্টি টেররিজম ইউনিটের একটি দল গাজীপুর সদর থানাধীন শিমুলতলী কলেজ গেট ভূইয়া পাড়া জামে মসজিদ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতার হওয়া ব্যক্তির নাম  জাকারিয়া আহমেদ প্রীতমকে (২৭)। তিনি ব্রাক্ষণবাড়িয়ার নোয়াগা সরাইল উপজেলা এলাকার নাসির উদ্দিনের ছেলে। 

এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন উয়িং) সাখাওয়াত হোসেন জানান, গত ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবকালে প্রীতম পুলিশের এপিসির উপরে ওঠেন। পরে পেট্রোল ঢেলে পুলিশের ওই যানটি পুড়িয়ে দেন। এন্টি টেররিজম ইউনিট হেফাজতের নাশকতার ফুটেজ থেকে পরীক্ষা-নিরীক্ষা করে তাকে শনাক্ত করে। ওই অগ্নিসংযোগের সময় প্রীতম গুলিবিদ্ধ হন। পরে তিনি ব্রাহ্মণবাড়িয়ায় এক আত্মীয়ের বাসায় আত্মগোপন করেন। সেখান থেকে পালিয়ে ঢাকার উত্তরার একটি হাসপাতালে চিকিৎসা নেন। পরে বিভিন্নস্থানে পালিয়ে বেড়ানোর একপর্যায়ে গাজীপুরে একটি বাসা ভাড়া নিয়ে মা ও ছোটভাইসহ আত্মগোপন করেন প্রীতম। 

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে প্রীতমকে গাজীপুর সদর থানাধীন শিমুলতলী কলেজ গেইট ভূইয়া পাড়া জামে মসজিদ এলাকা থেকে গ্রেফতার করা হয়। সরাইল থানায় ৩১ মার্চ দায়ের করা মামলার আসামি প্রীতম। তাকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

About

Popular Links