Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: বিশ্বে আক্রান্ত ১৫ কোটি ৭৬ লাখ ছাড়াল

এছাড়া, প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৩২ লাখ ৮৩ হাজার ৪৮ জন

আপডেট : ০৯ মে ২০২১, ১২:১৯ পিএম

যুক্তরাষ্ট্রের জন হপকিনস্ বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, রবিবার (৯ মে) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১৫ কোটি ৭৬ লাখ ৯০ হাজার ৩২৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৩২ লাখ ৮৩ হাজার ৪৮ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৩৬০ জন এবং মৃত্যুবরণ করেছে ৫ লাখ ৮৩ হাজার ৪৮ জন।

এদিকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ২১ হাজার ৩১৬ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৫১ লাখ ৪৫ হাজার ৮৭৯ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ ল্যাটিন আমেরিকার এই দেশটি। করোনা মহামারির প্রকোপ শুরু হবার পর গেল এপ্রিলেই সবচেয়ে বেশি মৃত্যু দেখতে পায় ব্রাজিল।

অপরদিকে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে চলমান করোনার প্রকোপে এই পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত হয়েছে ২ কোটি ২২ লাখ ৯৬ হাজার ৮১ জন এবং মারা গেছে ২ লাখ ৪২ হাজার ৩৪৭ জন।

বাংলাদেশ পরিস্থিতি

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে  শনাক্ত কমলেও মৃত্যু আরও বেড়েছে বলে শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনায় আরও ৪৫ জন মারা গেছেন। এনিয়ে মোট মৃত্যু ১১ হাজার ৮৭৮ জনে দাঁড়াল।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৮৫ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে মোট শনাক্ত ৭ লাখ ৭২ হাজার ১২৭ জনে পৌঁছেছে।

About

Popular Links