Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রতিমন্ত্রী: ঈদের ছুটিতে শ্রমিকদের কর্মস্থলে থাকতে হবে

‘ঈদের সরকারি ছুটি তিনদিন। গার্মেন্টসসহ সকল শিল্প ক্ষেত্রের শ্রমিকদের ছুটি পাওনা থাকলে কারখানা পর্যায়ে মালিক-শ্রমিক সমন্বয় করে সিদ্ধান্ত নেবেন। তবে ছুটি যে ক’দিনই নেন অবশ্যই কর্মস্থলেই থাকতে হবে’

আপডেট : ০৯ মে ২০২১, ০৯:০২ পিএম

ঈদে সরকারি ছুটির সময় শ্রমিকদের কর্মস্থলে থাকতে হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

তিনি বলেন, “ঈদের সরকারি ছুটি তিনদিন। গার্মেন্টসসহ সকল শিল্প ক্ষেত্রের শ্রমিকদের ছুটি পাওনা থাকলে কারখানা পর্যায়ে মালিক-শ্রমিক সমন্বয় করে সিদ্ধান্ত নেবেন। তবে ছুটি যে ক’দিনই নেন অবশ্যই কর্মস্থলেই থাকতে হবে।”

রবিবার (৯ মে) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে আরএমজি বিষয়ক তৃপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসি'র সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মালিকরা আগামীকালের মধ্যে অবশ্যই শ্রমিক ভাই বোনদের বেতন-বোনাসসহ সকল পাওনা পরিশোধ করবেন।

সভায় উপস্থিত মালিক প্রতিনিধিরা আগামীকালের মধ্যে প্রায় শতভাগ কারখানার শ্রমিকদের বেতন বোনাস পরিশোধের আশ্বাস দেন।

বেগম মন্নুজান বলেন, সরকার স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে গ্রামের বাড়িতে না গিয়ে সবাইকে নিজ নিজ কর্মস্থলে ঈদ উদযাপন করার নির্দেশনা দিয়েছে। আপনারা সকলে কষ্ট করে হলেও মাস্ক পরুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। জীবনের ঝুঁকি নিয়ে আপনারা বাড়ি যাবেন না। যেখানে আছেন এবারের ঈদ সেখানেই উদযাপন করুন। এতে আপনি যেমন নিরাপদে থাকবেন, আপনার পরিবার পরিজন নিরাপদ থাকবে, দেশ নিরাপদে থাকবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক গৌতম চক্রবর্তী, বিজিএমইএ’র সিনিয়রসহ সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এস এম আব্দুল মান্নান কচি, সহ সভাপতি মো. নাছির উদ্দিন, বিকেএমইএ’র সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ হাতেম, শ্রমিক নেতা নাইমুল হাসান জুয়েলসহ গার্মেন্টস শিল্পের বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।

About

Popular Links