Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঈদের দিন কোয়ারেন্টাইন থেকে বের হচ্ছেন ১২১ ভারতফেরত

প্রথম দফায় যশোর থেকে ১৪০ জনকে ছাড়পত্র দেওয়া হলেও খুলনার কেউই ১৪ দিন পূর্ণ না হওয়ায় ছাড়পত্র পাননি

আপডেট : ১৪ মে ২০২১, ০১:৫৩ পিএম

খুলনায় ঈদের দিনেই কোয়ারেন্টাইন থেকে মুক্ত পাচ্ছেন ভারতফেরত ১২১ নাগরিক। বাকি ৪১৫ জনের ঈদ কাটাতে হবে খুলনার কোয়ারেন্টাইন সেন্টারে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইউসুফ আলী বলেন, খুলনার বিভিন্ন স্থানে হোটেল ও সরকারি প্রতিষ্ঠান মিলে ১৩টি কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে। যেখানে পাঁচ শতাধিক ভারতফেরত নাগরিক রয়েছেন। যারা কোয়ারেন্টাইনে রয়েছেন শুক্রবার ঈদের দিন তাদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

খুলনার সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, খুলনার ১৩টি কোয়ারেন্টাইন সেন্টার থেকে ১২১ জন ভারতফেরত মুক্তি পাচ্ছেন ঈদের দিন। এছাড়া বাকিদের ১৪ দিন পূর্ণ হলেই মুক্তি দেওয়া হবে। তবে যারা কোয়ারেন্টাইনে ছিলেন তাদের মধ্য থেকে কেউই করোনাভাইরাস শনাক্ত হননি।

প্রথম দফায় যশোর থেকে ১৪০ জনকে ছাড়পত্র দেওয়া হলেও খুলনার কেউই ১৪ দিন পূর্ণ না হওয়ায় ছাড়পত্র পাননি। 

উল্লেখ্য, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হলে ২৬ এপ্রিল  বাংলাদেশ থেকে ভারতের সকল সীমান্ত বন্ধ করে দেওয়া হয়। এ সময় চিকিৎসা ও বাণিজ্যিক কাজে যাওয়া বাংলাদেশিরা আটকে যান ভারতে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কোয়ারেন্টাইনে থাকাসহ নানা শর্তে তারা দেশে প্রবেশের অনুমতি পান। এ সময় কয়েক দফায় মোট ২ হাজার ৮০০ ভারতফেরত নাগরিক যশোরের বেনাপোল বন্দর থেকে দেশে প্রবেশ করেন। যার মধ্যে ৫৩৬ জনকে খুলনার ১৩ কোয়ারেন্টাইন সেন্টারে আনা হয়। হোটেল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ১৩টি স্থানে তারা কোয়ারেন্টাইনে রয়েছেন।

About

Popular Links