Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

যেভাবে সরাসরি অনুদান পাঠাবেন নির্যাতিত ফিলিস্তিনিদের

ইসরায়েলিদের হামলায় এ পর্যন্ত ৫৮ শিশু দুই শতাধিক ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে, এছাড়া গৃহহারা হয়েছে ৪০ হাজারেরও বেশি মানুষ

আপডেট : ১৯ মে ২০২১, ০১:১১ পিএম

গাজা উপত্যকায় ইসরায়েলিদের মুহুর্মুহু বিমান হামলায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছে কমপক্ষে ৫৮ শিশু দুই শতাধিক ফিলিস্তিনি। এছাড়া গৃহহারা হয়েছে ৪০ হাজারেরও বেশি মানুষ। 

ইসরায়েলের নৃশংসতার শিকার ফিলিস্তিনিদের জন্য গণঅনুদান তুলছে ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাস। মোবাইলভিত্তিক অর্থ লেনদেন মাধ্যমের পাশাপাশি সরাসরি বারিধারায় দূতাবাসে গিয়েও এ অনুদান জমা দেয়ার সুযোগ থাকছে। 

সোমবার (১৭ মে) দূতাবাসের ওয়েবসাইটে এক বার্তায় অনুদান আহ্বান সংক্রান্ত এক বার্তা দেয়া হয়। অনুদান পাঠানোর জন্য একটি লিংকও (https://www.facebook.com/palestinembassydhaka/) দিয়েছে ফিলিস্তিনের বাংলাদেশ দূতাবাসের পেজে। ফেসবুক পেজটি ভেরিফায়েড না হওয়ায় দেশটির রাষ্ট্রদূত ইউসুফ এসওয়াই রামাদান বিষয়টির সত্যতা বার্তা সংস্থা ইউএনবিকে নিশ্চিত করেছেন।

এতে বলা হয়, এই কঠিন সময়ে অনেক বাংলাদেশি তাদের সহায়তার হাত বাড়িয়েছেন। অনেকে ফিলিস্তিনের জন্য অনুদান দেয়ার ভীষণ আগ্রহ দেখিয়েছেন।

নিম্নোক্ত নম্বরে পাঠানো যাবে অনুদানের অর্থ -

০১৭১৫৮৩৩৩৩০২ (রকেট, পারসোনাল), ০১৭১৫০৮১৮৩৯ (বিকাশ, পারসোনাল), ০১৭১৫০৮১৮৩৯ (নগদ, পারসোনাল), ০১৩০১৭৯৪২৯৫ (বিকাশ, পারসোনাল), ০১৫৩১৭১২৯৪৫ (বিকাশ, পারসোনাল)।

এসব নম্বরে অনুদান পাঠানোর পর অর্থের অঙ্ক ও প্রেরকের পরিচয় ০১৯৮৮১৪১৪১৪ নম্বরে মেসেজের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

About

Popular Links