Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ম্যাংগো ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কেজি প্রতি আম পরিবহনের জন্য ভাড়া নির্ধরণ করা হয়েছে ১ টাকা ৩০ পয়সা

আপডেট : ২৭ মে ২০২১, ০৭:৩৯ পিএম

চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা বিশেষ ম্যাংগো ট্রেনের  উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুর সাড়ে ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী এই ম্যাংগো স্পেশাল ট্রেনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

এ সময় রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি ভার্চুয়ালি যুক্ত হন।

এদিকে এই ট্রেনের উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনকে নতুন সাজে সাজানো হয়। এ সময় রেল স্টেশনে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য (এমপি) ডা. সামিল উদ্দিন শিমুল, সংরক্ষিত  নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসী, বাংলাদেশ রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চল জোনের  মহাব্যবস্থাপক  মিহির কান্তি গুহ, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ  এম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. আব্দুল ওদুদ।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংকটে আমের জেলা চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী অঞ্চলের আম পরিবহনের জন্য বিশেষ এই ট্রেনটি চালুর  ঘোষণা দেয় সরকার। আম ব্যবসায়ীদের কথা বিবেচনা করে বিশেষ এই ট্রেনে   চাঁপাইনাবগঞ্জ থেকে কেজি প্রতি আম পরিবহনের জন্য ভাড়া নির্ধরণ করা হয়েছে ১ টাকা ৩০ পয়সা।

বিকাল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যায় ট্রেনটি। এতে মোট পাঁচটি ওয়াগন নিয়ে আম, শাক-সবজিসহ যে কোনো ধরনের পার্সেল মালামাল বহন করা যাবে।

About

Popular Links