Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১,৩৫৮

এনিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১২,৫১১ জনে, অন্যদিকে, মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭,৩৬,২২১ জনে

আপডেট : ২৮ মে ২০২১, ০৪:২৬ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে দেশে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১২,৫১১ জনে। অন্যদিকে, ১,৩৫৮ জনের শরীরে নতুন করে এ ভাইরাস আক্রান্ত হওয়ায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭,৩৬,২২১ জনে।

শুক্রবার (২৮ মে) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। 

এর আগে বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় ২২ জন মারা গেছেন। এছাড়া ১,২৯২ জন আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ১৪,৬০৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।শনাক্তের হার ৯.৩০%।

নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪ জন। মোট সুস্থ ৭ লাখ ৩৬ হাজার ২২১ জন। সুস্থতার হার ৯২.৪৫%। মৃত্যুর হার ১.৫৭%।

বিশ্ব পরিস্থিতি

বিশ্ব জুড়ে করোনার টিকা কার্যক্রম পরিচালনার পরও দিন-দিন বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যু। সেই সাথে নতুনভাবে যুক্ত হয়েছে ব্ল্যাক ফাঙ্গাস। ইতিমধ্যেই বিশ্বে করোনায় মৃত্যু ৩৫ লাখ ছাড়িয়েছে।  

যুক্তরাষ্ট্রের জন হপকিনস্ বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, শুক্রবার দুপুর পর্যন্ত বিশ্বজুড়ে প্রাণঘাতী এই করোনাভাইরাসে মারা গেছেন ৩৫ লাখ ৭ হাজার ১১৫ জন। এছাড়া  মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৮৭ লাখ ৬৯ হাজার ৭৯ জনে দাঁড়িয়েছে।

এখন পর্যন্ত সারা বিশ্ব জুড়ে ১৭৭ কোটি ২২ লাখ ৭০ হাজার ৪৭৫ জনকে করোনার ভ্যাকসিন দেয়া হয়েছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৩২ লাখ ১৭ হাজার ৭২০ জন এবং মৃত্যুবরণ করেছে ৫ লাখ ৯৩ হাজার ২৮২ জন।

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে চলমান করোনার প্রকোপে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ২ কোটি ৭৩ লাখ ৬৯ হাজার ৯৩ জন এবং এখন পর্যন্ত মারা গেছে ৩ লাখ ১৫ হাজার ২৩৫ জন।

About

Popular Links