Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফ্রি ফায়ার ও পাবজি বন্ধের উদ্যোগ নিচ্ছে সরকার?

দীপু মনি বলেন, "ইন্টারনেটে নানা ধরনের গেম রয়েছে। এটা শুধু এককভাবে শিক্ষা মন্ত্রণালয়ের বিষয় নয়। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করছি। শিক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয় রয়েছে, সবাই একযোগে কাজ করবে

আপডেট : ২৯ মে ২০২১, ০৬:০১ পিএম

বাংলাদেশে ফ্রি ফায়ার ও পাবজি গেম নিয়ন্ত্রণ নিয়ে কাজ শুরু করেছে শিক্ষা মন্ত্রণালয়। কিশোর-কিশোরীদের শিক্ষাজীবন সুন্দর রাখতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। 

এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, "ইন্টারনেটে নানা ধরনের গেম রয়েছে। এটা শুধু এককভাবে শিক্ষা মন্ত্রণালয়ের বিষয় নয়। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করছি। শিক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয় রয়েছে, সবাই একযোগে কাজ করবে। কিশোর-কিশোরীদের শারীরিক মানসিক স্বাস্থ্যসহ সকল বিষয়ে নিরাপদ রাখা, আমাদের জন্য গুরুত্বপূর্ণ।"

এ বিষয়ে জানতে চাইলে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, "স্বরাষ্ট্র ও শিক্ষা মন্ত্রণালয় যদি এ বিষয়ে আলোচনা করে থাকে তাহলে হয়তো নিজেদের মধ্যে করে থাকবে।   আমাদের কাছে কোনো সুপারিশ বা অনুরোধ আসেনি। আর স্ব-উদ্যোগে এরকম নির্দেশনা তৈরি বা বাস্তবায়ন করা আমাদের এখতিয়ারের মধ্যে নয়। এ সম্পর্কে আমাদের সরকারের সিদ্ধান্ত দরকার হবে।"

এদিকে করোনাভাইরাসের সংক্রমণের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেকটাই পড়াশোনা থেকে দূরে রয়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ সময় ফ্রি ফায়ার ও পাবজি গেল খেলে সময় পার করছে কিশোর-কিশোরীরা। এতে তাদের মানসিক বিভিন্ন সমস্যা সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ আনেন অনেক অভিভাবক।   

About

Popular Links