Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

পঞ্চগড়ে ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি

লোকটি হিন্দিতে কথা বলায় স্থানীয়রা তাকে ভারতীয় নাগরিক বলে সন্দেহ করেন এবং বিজিবিকে খবর দেন

আপডেট : ৩০ মে ২০২১, ১০:৪৫ পিএম

পঞ্চগড় সদর উপজেলার সীমান্ত এলাকা থেকে শম্ভু ভূঁইয়া (৪০) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। শনিবার (২৯ মে) বিকেলে সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নের কহুরুহাট এলাকা থেকে তাকে আটক করা হয়। 

আটক শম্ভুর বাড়ি ভারতের ঝাড়খণ্ড রাজ্যের হাজারিবাগ জেলার চাতলা থানার গৌরবপুর গ্রামে। তিনি ওই গ্রামের চন্দন ভূঁইয়ার ছেলে। শনিবার রাতেই তাকে পঞ্চগড় সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বিজিবি। 

পুলিশ ও বিজিবি সূত্রে জানা যায়, সীমান্ত পার হয়ে বিকেলে শম্ভু কহুরুহাট বাজার হয়ে পঞ্চগড়ের দিকে যাচ্ছিলেন। এ সময় স্থানীয়দের তাকে সন্দেহ হওয়ায় তাকে তারা জিজ্ঞাসাবাদ করেন। হিন্দিতে কথা বলায় স্থানীয়রা তাকে ভারতীয় নাগরিক বলে সন্দেহ করেন। পরে শিংরোড বিজিবি ক্যাম্পের সদস্যদের বিষয়টি জানানো হলে শনিবার সন্ধ্যায় নীলফামারী ৫৬ বিজিবির অধীনস্থ শিংরোড বিওপির নায়েক সুবেদার সরদার আজিজুর রহমানের নেতৃত্বে বিজিবি সদস্যরা এসে শম্ভুকে আটক করেন। তার বিরুদ্ধে পঞ্চগড় সদর থানায় অবৈধ অনুপ্রবেশের মামলা করেছেন আজিজুর রহমান।

বিজিবি আরও জানায়, আটক শম্ভু চাকলাহাট ইউপির সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। তিনি হিন্দিভাষী। আটকের পর তাকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে পঞ্চগড় সদর থানায় হস্তান্তর করা হয়।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহম্মদ ভারতীয় নাগরিককে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, “তার বিরুদ্ধে অবৈধভাবে পাসপোর্ট বিহীন প্রবেশের আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।”

About

Popular Links