Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

দিনাজপুর বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষার সিদ্ধান্ত

পরীক্ষা চলাকালে আবাসিক হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই শিক্ষার্থীদের নিজ উদ্যোগে মেসে কিংবা বাসায় থেকে সশরীরে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে

আপডেট : ০১ জুন ২০২১, ০৬:২৪ পিএম

দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১০ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মুচলেকা দিয়ে মেস কিংবা বাসায় থেকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে শিক্ষার্থীদের। বিষয়টি নিশ্চিত করেছেন রেজিষ্টার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. ফজলুল হক। সোমবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডীনদের সাথে সভা শেষে এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

অধ্যাপক ডা. মো. ফজলুল হক জানান, আগামী ১০ জুনের পর থেকে যে কোনো অনুষদ কিংবা বিভাগ চাইলে পরীক্ষা নিতে পারবে। পরীক্ষা চলাকালীন হলগুলো বন্ধ থাকবে। শিক্ষার্থীদের নিজ উদ্যোগে মেসে কিংবা বাসায় থেকে সশরীরে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষা দেওয়ার আগে বিশ্ববিদ্যালয়ের হলে থাকবে না মর্মে শিক্ষার্থীদের মুচলেকা জমা দিতে হবে। আর বিদেশি শিক্ষার্থী যারা আছেন তারা যাতে পরীক্ষায় অংশ নিতে পারে সে জন্য সংশ্লিষ্টি অনুষদের ডিন/চেয়ারম্যানদের দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া ব্যাচ অনুযায়ী পর্যায়ক্রমে পরীক্ষা নেওয়ার ব্যাপারে ডিনদের আহবান জানানো হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয়ের বিদেশি শিক্ষার্থীদের একজন করোনাভাইরাসে আক্রান্ত হলে সবাইকে লকডাউনে রাখা হয়েছে। এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি। এ কারণে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারটি চালু থাকবে।

শিক্ষার্থীদের শারীরিক সুস্থতা নিশ্চিত করার বিষয়ে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ জানান, পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীরা যাতে নিরবচ্ছিন্নভাবে চিকিৎসা সেবা পায় সে লক্ষ্যে মেডিকেল টিম গঠন করা হবে।

About

Popular Links