Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে ভারতফেরত ব্যক্তির শরীরে করোনাভাইরাস

 বিপ্লব গত বৃহস্পতিবার ভারত থেকে দেশে এসেছেন

আপডেট : ০৫ জুন ২০২১, ১০:১২ পিএম

টাঙ্গাইলের কালিহাতীত উপজেলায় বিপ্লব চন্দ্র সেন নামে ভারতফেরত এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার (৫ জুন) করোনাভাইরাস শনাক্তের পর তার বাড়িতে লকডাউন জারি করে উপজলা প্রশাসন।

উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুমান সিদ্দিকী জানান, সম্প্রতি বিপ্লব চন্দ্রের বাবা ভারতে কোভিডে আক্রান্ত হলে বিপ্লব তাকে দেখার জন্য ভারত যান। সেখান থেকে গত বৃহস্পতিবার (৩ জুন) দেশে আসেন। বিষয়টি জানাজানি হলে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ এসেছে। 

তিনি আরও বলেন, বিপ্লব চন্দ্র করোনাভাইরাসের ভারতীয় ধরনে আক্রান্ত হয়েছেন কিনা জানার জন্য পুনরায় নমুনা সংগ্রহ করা হয়েছে। আপাতত বিপ্লব চন্দ্রের বাড়িসহ মোট ১২টি বাড়ি লকডাউন করা হয়েছে। 

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বলেন, ভারতফেরত ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তিনি করোনাভাইরাসের ভারতীয় ধরনে আক্রান্ত হয়েছেন কিনা তা পরীক্ষার জন্য আগামীকাল (৬ জুন) ঢাকার আইসিডিডিসআর-এ নমুনা পাঠানো হবে। 

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় ৩৮ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে টাঙ্গাইলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ হাজার ১৫৭ জনে। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৮৬ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৭০ জন ও সুস্থ হয়েছেন ৪ হাজার ২২৪ জন। অন্যদিকে কোয়ারিন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৫ হাজার ২ জন।

About

Popular Links