Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘চিহ্নিত হয়েছে সাংবাদিক ফাগুন রেজার হত্যাকারীরা’

‘হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত চক্রের পাঁচ জনকে চিহ্নিত করা হয়েছে, ইতোমধ্যে গ্রেফতার হয়েছে চক্রটির দুই সদস্য’

আপডেট : ১০ জুন ২০২১, ০৬:৫১ পিএম

তরুণ সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুনের হত্যাকাণ্ডে জড়িত চক্রটিকে চিহ্নিত করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে জামালপুর পিবিআইয়ের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। নিহত ইহসান ইবনে রেজা ফাগুন অনলাইন নিউজ পোর্টাল প্রিয়.কমের সহ-সম্পাদক ছিলেন। 

পিবিআই জামালপুরের পুলিশ সুপার এম এম সালাহ উদ্দীন সংবাদ সম্মেলনে বলেন, “এনটিভির সাংবাদিক কাকন রেজার ছেলে তরুণ সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুন ২০১৯ সালের ২১ মে ঢাকা থেকে কমিউটার ট্রেনে করে জামালপুর হয়ে শেরপুরে তার বাড়ির উদ্দেশে রওনা হন। ট্রেনে তাকে ছিনতাইকারীরা জোর করে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে তার নিকট থেকে মোবাইল, আইডি কার্ড, নগদ টাকা ও ল্যাপটপ ছিনিয়ে নেয়। এ সময় রেজা ফাগুন বাধা দিলে তাকে ট্রেনের দরজা থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। পরের দিন জামালপুরের নান্দিনা রেলস্টেশনের কাছে রানাগাছা এলাকা থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় জামালপুর রেলওয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।”


আরও পড়ুন - প্রিয় ডটকমের সাংবাদিক খুন, জামালপুরে লাশ উদ্ধার


পুলিশ সুপার আরও বলেন, “চারমাস আগে পিবিআইকে মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়। ইতোমধ্যে হত্যাকাণ্ডের সাথে জড়িত চক্রের পাঁচ জনকে চিহ্নিত করা হয়েছে, তাদের গ্রেফতারে অভিযান চলছে। ঘটনার সাথে জড়িত মাজহারুল ইসলাম ও সোহরাব মিয়া নামে দুইজনকে গ্রেফতার করা হয়েছে, তারা ঘটনার সাথে থাকার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। সাংবাদিক কাকন রেজা পিবিআই এর তদন্তে সন্তুষ্টি প্রকাশ করেছেন।”


আরও পড়ুন - সাংবাদিক ফাগুনের মৃত্যু নিয়ে ঘণীভূত হচ্ছে রহস্য


আরও পড়ুন - আরডিসি নাজিম: কোন প্রধানমন্ত্রী তোমাকে বাঁচায় দেখা যাবে 


আরও পড়ুন - ঢাকা ট্রিবিউন সাংবাদিককে রাতের আঁধারে তুলে নিয়ে এক বছরের জেল


আরও পড়ুন - ডিসি সুলতানা: এনকাউন্টারের ইচ্ছা ছিল না, মিডিয়া 'এভোয়েড' করো


আরও পড়ুন - ‘কানে শুনতে হলে কিশোরকে যন্ত্র ব্যবহার করতে হবে’


আরও পড়ুন - আরিফুলকে 'কলেমা পড়িয়ে এনকাউন্টারে' দিতে চান সহকারী কমিশনার!


আরও পড়ুন - এক সাংবাদিক ধরতে ৪০ জনের বাহিনী, হাইকোর্টের বিস্ময় প্রকাশ!

About

Popular Links