Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহীতে আরও ১৫ জনের মৃত্যু

‘মৃত ১৫ জনের মধ্যে সাতজনের করোনা পজিটিভ ছিল। আর আটজন মারা গেছেন উপসর্গ নিয়ে’

আপডেট : ১১ জুন ২০২১, ১০:২১ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৮টা থেকে শুক্রবার (১১ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। 

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, “মৃত ১৫ জনের মধ্যে সাতজনের করোনা পজিটিভ ছিল। আর আটজন মারা গেছেন উপসর্গ নিয়ে।”

তিনি জানান, শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে মোট ২৯৭ জন রোগী ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন আরও ৪৩ জন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ১১দিনে (১ জুন থেকে ১১ জুন সকাল পর্যন্ত) হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১০৮ জন। এর মধ্যে ৬৩ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

এর আগে বুধবার (৯ জুন) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে ১২ জনের মৃত্যু হয়েছিল। তাদের মধ্যে রাজশাহীর ৯ ও চাঁপাইনবাবগঞ্জের তিনজন। 

এদিকে, করোনাভইরাসে সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজশাহীতে শুক্রবার (১১ জুন) বিকেল ৫টা থেকে ১৭ জুন রাত ১২টা পর্যন্ত রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর।

গত বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২০ হাজার ৩৯৫ জন এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ হাজার ৯৮৯ জন। করোনাভাইরাসে আক্রান্তের দিক দিয়ে বাংলাদেশের অবস্থান বিশ্বে ৩২তম।


About

Popular Links