Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

চট্রগ্রামে আনসার আল ইসলামের আরও এক সদস্য গ্রেফতার

পুলিশ জানায়, শামীম চট্রগ্রামে সম্প্রতি গ্রেফতারকৃত সিরিয়া ফেরত আইটি বিশেষজ্ঞ জঙ্গি সাখাওয়াত আলীর সহযোগী হিসেবে কাজ করতো

আপডেট : ১৬ জুন ২০২১, ০৪:৩২ পিএম

চট্টগ্রামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আরও এক সদস্যকে গ্রেফতার করেছে মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

মঙ্গলবার (১৫ জুন) সন্ধ্যায় বন্দর এলাকার ফিরোজ শাহ্ কলোনীর নিজ বাসা থেকে শামীমুর রহমান শামীম (৪৫) নামের ওই জঙ্গি সদস্যকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায় শামীম চট্রগ্রামে সম্প্রতি গ্রেফতারকৃত সিরিয়া ফেরত আইটি বিশেষজ্ঞ জঙ্গি সাখাওয়াত আলীর সহযোগী হিসেবে কাজ করতো।শামীম ফিরোজ শাহ্ কলোনীর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হিসেবে দায়িত্ব পালন করতেন এবং বড় মাদ্রাসা নামে পরিচিত স্থানীয় একটি মাদ্রাসায় শিক্ষকতা করতেন। 

কাউন্টার টেররিজম ইউনিট এর উপ-কমিশনার হাসান মোহাম্মাদ শওকাত আলী জানান, সিরিয়া ফেরত গ্রেফতারকৃত জঙ্গি শাখাওয়াত আলীকে জিজ্ঞাসাবাদে শামীমুর রহমানের তথ্য পাওয়া যায়। তিনি স্থানীয়দের কাছে শামীম হুজুর নামে পরিচিত।২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত শাখাওয়াত আলী দেশে থাকা অবস্থায় শামীমুর রহমানের বাড়িতে আনসার আল ইসলাম এর গোপন বৈঠক অনুষ্ঠিত হত।  শাখাওয়াত আলীও এসব বৈঠকে অংশ নিতেন। সম্প্রতি শাখওয়াত আলী দেশে ফেরার পর শামীমুর রহমান তার সাথে দেখা করেন।

শামীমুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে। তখন আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে জানান কাউন্টার টেররিজম ইউনিট এর উপ-কমিশনার।

এর আগে শুক্রবার (১১ জুন) রাতে নগরের দক্ষিণ খুলশী এলাকা থেকে শাখাওয়াত আলীকে গ্রেফতার করা হয় । 

পুলিশ জানায়, শাখাওয়াত আলী নামের ওই ব্যক্তি চার বছর আগে যুদ্ধ করার জন্য বাংলাদেশ থেকে সিরিয়ায় যান। গত মার্চ মাসে তিনি দেশে ফিরে আসেন।

শনিবার (১২ জুন) শাখাওয়াত আলীকে প্রথম দফায় তিনদিনের রিমান্ডে নেওয়া হয়। গতকাল মঙ্গলবার (১৫ জুন) পুনরায় তিনদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। 

About

Popular Links