Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘জঙ্গি আস্তানা’ থেকে উদ্ধার ছিন্নভিন্ন ২ লাশ

এ ছাড়া ওই জঙ্গি আস্তানা থেকে একটি একে-২২ রাইফেল ও বিস্ফোরক সামগ্রী উদ্ধার করা হয়েছে।

আপডেট : ০৫ অক্টোবর ২০১৮, ০১:১০ পিএম

চট্টগ্রামের মীরসরাই উপজেলার ‘জঙ্গি আস্তানা’ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সন্দেহভাজন দুই সদস্যের ছিন্নভিন্ন লাশ উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

দীর্ঘ কয়েক ঘণ্টা অভিযান চলার পর আজ শুক্রবার দুপুর পৌনে ১২টায় অভিযান শেষে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এই তথ্য জানান।

এ ছাড়া ওই জঙ্গি আস্তানা থেকে একটি একে-২২ রাইফেল ও বিস্ফোরক সামগ্রী উদ্ধার করা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে সোনা পাহাড়ের রাস্তার পূর্ব পার্শ্বের টিনশেডের ওই বাড়িটি ঘিরে রাখে র‌্যাব সদস্যরা।

র‌্যাবের দাবি, ভোর ৪টার দিকে জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভেতর থেকে গুলি করতে থাকে।  র‌্যাবও পাল্টা গুলি করে। এক পর্যায়ে জঙ্গিরা অবস্থা বেগতিক দেখে ভেতর থেকে পর পর বেশ কয়েকটি গ্রেনেড বিস্ফোরণ ঘটায়।

মুফতি মাহমুদ ঘটনাস্থলে সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, ‘চৌধুরী ম্যানশন’ নামে ওই বাড়ির মালিক ও কেয়ারটেকারকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানা গেছে, গত ২৯ সেপ্টেম্বর কেএসআরএম এর কর্মচারী পরিচয়ে প্রথমে দুজন এ বাড়িতে রুম ভাড়া নেয়। পরে আরো লোক সম্পৃক্ত হয় তাদের সাথে। স্থানীয় ব্যবসায়ী মজাহারুল ইসলাম চৌধুরী কিছুদিন ঘরসহ জায়গাটি কিনে নেন। টিনশেড সেমিপাকা বাড়িটির পাঁচটি রুম রয়েছে।

About

Popular Links