Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড: রামেকে আরও ১০ জনের মৃত্যু

শনিবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালের ৩০৯টি বেডের বিপরীতে ভর্তি আছেন ৩৬৫ জন

আপডেট : ১৯ জুন ২০২১, ১২:৪৬ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩ জনের কোভিড পজিটিভ ছিলেন। অন্য ৭ জন উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 

শনিবার (১৯ জুন) রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান। মৃতদের মধ্যে রাজশাহীর ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৫ জন। এ নিয়ে এ মাসের গত ১৯ দিনে (১ জুন থেকে ১৯ জুন সকাল ৮টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৯৩ জন। এরমধ্যে শনাক্ত হওয়ার পর মারা গেছেন ১০৫ জন। বাকিরা মারা যান উপসর্গ নিয়ে। এদের নমুনা পরীক্ষার পর দুই-একটা ছাড়া সবারই কোভিড পজিটিভ এসেছে।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৬ জন। এর মধ্যে রাজশাহীর ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নাটোরের চারজন, নওগাঁর পাঁচজন ও পাবনার একজন। একই সময় সুস্থ্ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন।

শনিবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালের ৩০৯টি বেডের বিপরীতে ভর্তি আছেন ৩৬৫ জন। এর মধ্যে রাজশাহীর ২১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮৭, নাটোরের ২৫, নওগাঁর ২৪ ও পাবনার ৬ ও কুষ্টিয়ার ৪ জন।

এদিকে, রাজশাহীতে কমেছে কোভিড শনাক্তের হার। শুক্রবার দুইটি ল্যাবে রাজশাহীর ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১১৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শুক্রবার রাতে প্রকাশিত নমুনা পরীক্ষার ফলাফলে দেখা গেছে, আগের দিনের চেয়ে ১৩.৮১% কমে করোনা শনাক্তের হার হয়েছে ৩০.০৬%। যা আগের দিন বৃহস্পতিবার ছিল ৪৩ দশমিক ৮৭ শতাংশ। এছাড়াও গত বুধবার ৪১.৫০% এবং মঙ্গলবার ছিল ৪৩.৪৪%।

রামেক ল্যাব সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল ল্যাবে ৫৬৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে করোনা পজিটিভ এসেছে ১৯২ জনের। রাজশাহী ছাড়াও নওগাঁর ১৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এ ছাড়াও বিদেশগামী তিনজনের নমুনা পরীক্ষা করে একজনের পজিটিভ এসেছে।



About

Popular Links