Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: চুয়াডাঙ্গায় শনাক্তের হার ৩৯.৩৮%

২৪ ঘণ্টায় ১৯৩টি নমুনা পরীক্ষা করে ৭৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

আপডেট : ১৯ জুন ২০২১, ০৩:৩৩ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী চুয়াডাঙ্গা জেলায়। গত ২৪ ঘণ্টায় ১৯৩টি নমুনা পরীক্ষা করে ৭৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৯.৩৮%। এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও দুই জন মারা গেছেন। শনিবার (১৯ জুন) জেলা সিভিল সার্জন এ তথ্য জানান।

খোজঁ নিয়ে জানা গেছে, এখন পর্যন্ত এ জেলায় দুই হাজার ৫২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এদের মধ্যে মারা গেছেন ৭৭ জন। বর্তমানে আক্রান্ত রোগী রয়েছেন ৫০৮ জন এবং চিকিৎসাধীন রয়েছেন ৪৪ জন। মোট সুস্থ হয়েছেন এক হাজার ৯৩৮ জন। সদর উপজেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৭১ জন। তাদের মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯ জন। গত ২৪ ঘণ্টায় ১৯৩টি নমুনা পরীক্ষা করে ৭৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ৭৬ জনের মধ্যে সদর উপজেলার ৩৫ জন, দামুড়হুদা উপজেলার ৩৫ জন, আলমডাঙ্গা উপজেলার চার জন ও জীবননগর উপজেলার দুই জন। গত ২৪ ঘণ্টায় জেলায় সুস্থ হয়েছেন আরও সাত জন।

জেলা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, “সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে তাগিদ দেওয়া হচ্ছে। এরপরও স্বাস্থ্যবিধি মেনে শতভাগ মানুষ মাস্ক পরছে না। যে কারণে চুয়াডাঙ্গায় সংক্রমণ বেড়েই চলেছে। শুধু শহর ও শহরতলীতেই নয়, প্রত্যন্ত অঞ্চলেও মানুষ সংক্রমিত হচ্ছে। অনেকে সর্দি কাশি জ্বরে আক্রান্ত হয়েও নমুনা দিয়ে করোনা পরীক্ষা করাতে আগ্রহী হচ্ছে না। অসুস্থতার মাত্রা বেড়ে যখন শ্বাসকষ্ট তীব্রতর হচ্ছে, তখন তাদের নিকটজনেরা স্বাস্থ্যবিধি না মেনে তড়িঘড়ি করে তাদের হাসপাতালে নিয়ে যাচ্ছেন।”

এদিকে চুয়াডাঙ্গায় করোনাভাইরাস সংক্রমণ রোধে ভারত সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলা ১৪ দিনের জন্য বিশেষ লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

About

Popular Links